খেলাধুলা

মাঠে খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি-মারামারি, পিস্তল বের করে রেফারির হুমকি, দেখুন ভিডিও সহ

image
Wed, September 30
08:20 2015

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম :

ණ☛ ফুটবল মাঠে খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি-মারামারি ঘটনা প্রায়ই ঘটে থাকে। আর তা নিবৃত্ত করেন মাঠের রেফারি। রেফারির সঙ্গে খেলোয়াড়দের তকতর্কির ঘটনাও বিরল নয়। কখনও কখনও খেলোয়াড়দের হাতে রেফারিরা লাঞ্ছিতও হন। কিন্তু এবার ঘটলো সম্পূর্ণ বিপরীত ঘটনা। মাঠে এক খেলোয়াড়কে হুমকি দিলেন রেফারি। তাও আবার যেনতেন নয়, পকেট থেকে পিস্তল বের করে। পিস্তল বের করে খেলোয়াড়কে গুলি করার হুমকি দিলেন ব্রাজিলের এক রেফারি।

ණ☛ ব্রাজিলের বেলো হরিজন্তে’তে স্থানীয় দুটি দলের মধ্যের খেলা পরিচালনা করছিলেন ২৭ বছর বয়সী রেফারি গ্যাব্রিয়েল মুরতা। ম্যাচের এক পর্যায়ে তার একটি সিদ্ধান্ত বিতর্কের সৃষ্টি করে। এক ফাউলকে কেন্দ্র করে এই ঝামেলার সৃষ্টি হয়। ব্রুমাদনিহো দলের খেলোয়াড়রা ওই ফাউলে পেনাল্টি দাবি করেন। কিন্তু রেফারি কিছুতেই পেনাল্টি দিবেন না। এক পর্যায়ে খেলোয়াড় ও রেফারির মধ্যে বিতর্ক শুরু হয়। সাইড লাইনে বসা খেলোয়াড়রাও মাঠের মধ্যে ঢুকে পড়েন। তাদের মধ্যে একজন খেলোয়াড় রেফারি মুরতাকে ধাক্কা মারেন। আর সঙ্গে সঙ্গে রেফারি পকেট থেকে পিস্তল বের করে খেলোয়াড়টির দিকে তাক করতে যান। পিস্তল হাতে নিয়েই তিনি খেলোয়াড়টির সঙ্গে ঝগড়া করতে থাকেন।

ණ☛ এক পর্যায়ে লাইন্সম্যান ও অন্যান্য খেলোয়াড়রা রেফারিকে মাঠের বাইরে নিয়ে যান। রেফারি মুরাতা একজন পুলিশ অফিসার। সুতরাং তার কাছে পিস্তল থাকা নিয়ে প্রশ্ন ওঠেনি। কিন্তু মাঠে পিস্তল নিয়ে প্রবেশ ও কাউকে হুমকি দেয়া নিয়ে বড় প্রশ্ন উঠেছে। এখন তাকে মানসিক ও শারীরিক পরীক্ষা দিতে হবে। মাঠে পিস্তল বের করে হুমকি দেয়ার অপরাধে তিনি সাময়িক কিংবা স্থায়ী নিষিদ্ধ হতে পারেন।

লেখাটি ২৮৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৪৬৬০৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা