রাজনীতি

দল ছেড়ে দুধ দিয়ে গোসল করে পবিত্র হয়ে ৫ ওয়াক্ত নামাজ পড়ার ঘোষণা আ.লীগ সভাপতির!

image
Sat, April 2
07:26 2016

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম।।

ভোট কারচুপি করে ১৪৯ ভোটের ব্যবধানে পরাজিত ঘোষণা করায় অনেকটা ক্ষোভ আর দুঃখে দল ছেড়ে দুধ দিয়ে গোসল করে পবিত্র হলেন টাঙ্গাইলের অলোয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি রহিজ উদ্দিন আকন্দ। বিগত ৫ বছর ওই অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দায়িত্ব পালনকালে দুই দুইবার উপজেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন রহিজ।

গত নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে সদ্য সমাপ্ত নির্বাচনে দলীয় মনোনয়ন চান রহিজ উদ্দিন আকন্দ।

কিন্তু দলীয় মনোনয়ন দেয়া হয় ঠিকাদার নুরুল ইসলামকে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নেন তিনি। মাত্র ১৪৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো.নুরুল ইসলামের কাছে পরাজিত হন তিনি। নির্বাচনে নুরুল ইসলাম পান ৫০৩৯ ভোট আর রহিজ উদ্দিন আকন্দ পান ৪৮৯০ ভোট। সামান্য ভোটের ব্যবধানে পরাজয় মেনে নিতে পারেননি রহিজ উদ্দিন আকন্দ।

তাই তিনি ক্ষোভে দুধ গোসলের মাধ্যমে দল ছেড়ে রাজনীতি থেকে চিরবিদায় ও ভবিষ্যতে নির্বাচন না করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

দুধ গোসলের পর কথা হয় রহিজ উদ্দিন আকন্দের সাথে। অনেকটা ক্ষোভ আর কষ্টে তিনি বলেন, বিগত ৫ বছর চেয়ারম্যান থাকাকালীন এলাকায় ব্যাপক কাজ করেছি। দুই দুইবার উপজেলার সেরা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের জন্য অনেক শ্রম দিয়েছি। তারপরও দল আমাকে মনোনয়ন দেয়নি। কিন্তু তাতেও আমার কোন দুঃখ নেই। জন জনগণ আমাকে ব্যাপক ভোট দিয়েছে।

আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। আমার ফলাফল পাল্টে দিয়ে ১৪৯ ভোটের ব্যবধানে অন্যজনকে ঘোষণা করা হয়েছে। যে দলের জন্য এতো শ্রম দিয়েছি সেই দল থেকে কি পেলাম? সিদ্ধান্ত নিয়েছি আর আ’লীগ করবোনা, রাজনীতি করবোনা। তাই দুধ দিয়ে গোসল করে পবিত্র হলাম। নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়বো। আর যতটুকু পাড়ি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো।

লেখাটি ২৫২৮৯৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫৯৫৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা