রাজনীতি

বীরগঞ্জে জিন্দাপীর মাজারে চুরি

image
Sat, January 7
08:27 2017

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি:


ණ☛ দিনাজপুরের বীরগঞ্জের শামুকশাহ্ জিন্দাপীর মাজারের দানবাক্সের তালা ভেঙ্গে লক্ষাধিক টাকা চুরি হয়েছে। বীরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, গত শনিবার উপজেলার সাতোর ইউনিয়নের ডগড়াই খাটিয়া দিঘি গ্রামে একদল চোর শামুকশাহ্ জিন্দাপীর মাজারের কেচি গেটের (কলাপসেম্বল) ২টি তালা খুলে মাজারে প্রবেশ করে ৩টি লোহার সিন্দুকের তালা ভেঙ্গে ভক্তদের মানতের (অগনিত) লক্ষাধিক টাকা চুরি করে পালিয়ে যায়।


ණ☛ সংবাদ পেয়ে সাতোর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শেখ মাজার পরিদর্শন করেন। তিনি জানান, প্রতি বছর ১৯ অগ্রাহায়ন ওরস মেলা শুরু হয়ে মাসব্যাপী মেলা চলে। মেলা চলাকালে লাখ লাখ দর্শনার্থী ও ভক্ত মাজারে এসে মানতের টাকা ও দানের টাকা মাজারে রক্ষিত ৪টি লোহার দানবাক্সে টাকা রেখে যান। মেলা শেষে দানবাক্সের লক্ষ লক্ষ টাকা মেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার লোহার সিন্ধুক খুলে টাকা গুলো গননা করে রাজস্ব খ্যাতে বা বিভিন্ন প্রতিষ্ঠনের উন্নয়নের জন্য বিতরন করে থাকেন। মেলা শেষ হওয়ার ধীর্ঘ এক মাস পেড়িয়ে গেলেও কেন টাকা গুলো মাজারে ফেলে রাখা হয়েছে এর উত্তর মিলছে না।


ණ☛ শামুকশাহ্ পীরের মাজরের সেবায়েত ও মেলা কমিটির সাধারন সম্পাদক আক্তারুল ইসলাম বাদী হয়ে থানায় একটি চুরির মামলা দায়ের করেছেন। অভিযোগ পেয়ে থানার এসআই মশিউর রহমান ঘটনাস্থল তদন্ত করেছে।


এ সংবাদ লেখা পর্যন্ত চুরির সাথে জড়িত সন্ধেহে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। চুরি হওয়া ঘটনা দেখতে দলে দলে মানুষ মাজারে ভীড় করছে।

লেখাটি ১৯৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৪০৯৯৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা