বিচিত্রতা

হাতীবান্ধায় দুই পা বিশিষ্ট বাছুরের জন্ম!

image
Sat, February 11
04:37 2017

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:


ණ☛ : জেলার হাতীবান্ধা উপজেলায় দুই পা বিশিষ্ট ব্যতিক্রমী একটি বাছুরের জন্মের হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আর ঐ বাছুরটিকে এক নজর দেখাএ জন্য উৎসুক জনতা ভীর জমাছে কৃষক আব্দুল করিমের বাড়ীতে। সোমবার রাতে উপজেলার দক্ষিণ গোঁতামারী এলাকার কৃষক আব্দুল করিমের (৫০) একটি গাভী দুই পায়ের বাছুরের জন্ম দেয়।


ණ☛ মঙ্গলবার দুপুরে ঐ কৃষকের বাড়িতে গেলে দেখা যায়, দুই পায়ের বাছুরটি সুস্থ্য আছেন। কৃষক আব্দুল করিম স্ত্রী জমিলা বেগম (৩৫) বলেন, বাছুটি জন্মের পর চিন্তিত হয়ে পড়ি। এই বাছুরটি বাঁচবে কি না বলতে পারছিনা। তবে বাঁচানোর চেষ্টা করছি। বাছুরটিকে ধরে গাভীর দুধ খাওয়ানো হচ্ছে। জন্মের পর থেকে এখনোও কোন সমস্যা হয়নি। বাছুটি জন্মের পর কোন প্রকার চিকিৎসা নেইনি। এছাড়াও ঐ গ্রামের কৃষক আ: সামাদ (৪৫) বলেন, দুই পায়ের গাভীর বাছুর জন্ম নেয় কিন্তু বেশী দিন বেঁচে থাকে না। লালন পালনে কষ্ট হয়।


ණ☛ লালমনিরহাট সদর উপজেলার প্রাণি সম্পদ অফিসার ডা: মকবুল হোসেন বলেন, গাভীর জিনগত সমস্যার কারনে এমন বাছুরে জন্ম হতে পারে। তবে এমন ঘটনা জেলায় বেশি ঘটনি।

লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৪১১১১০৪



অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৮৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের