শিল্প ও সাহিত্য

'উদীয়মান কবি হাফিজুর রহমানের দু'টি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন'

image
Mon, February 13
06:21 2017

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:


ණ☛ লালমনিরহাট জেলাধীন হাতীবান্ধায় জন্মগ্রহণকারী উদীয়মান কবি হাফিজুর রহমানের একই সাথে দু’টি কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচিত হল। শুরু হলো সাহিত্য জগতে তাঁর অগ্রযাত্রা, শুভকামনা হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের।


ණ☛ ১২ ফেব্রুয়ারী ২০১৭ কবির স্বপ্নগুলোর দৃঢ় প্রত্যয়ের ফলে সাহিত্য জগতে যেন ভুমিষ্ঠ হলো দু’টি যমজ শিশুর। আলোর মুখ দেখল এই মহান ভাষার মাসে, ঐতিহাসিক সোহার্দী উদ্যানে এক পড়ন্ত বিকেলে। সময় আর পরিস্থিতির চাপে, ঘটনাবহুল জীবন প্রবাহে ওরা “নীরব সাক্ষী” ও “দগ্ধ সময়” নামে অসংখ্য সুধীজন স্বীকৃত বিদগ্ধ গুণীজন লেখক মাসুদুর রহমান মহাপরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রিয় কবি গোলাম শফিক অতিরিক্ত সচিব, গ্যাস ও খনিজ সম্পদ মন্ত্রনালয় । জনাব, মেজবাহ-উল-আজম সওদাগর, সহকারী অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঢাকা । আরও উপস্থিত ছিলেন অয়ন প্রকাশনের প্রকাশক মিঠু কবির, কবি রোকন জহুর প্রমুখ। উন্মোচিত মঞ্চে সংক্ষিপ্ত বক্তব্যে বিদগ্ধ গুণীজনগণ কবির বাস্তবধর্মী লেখাগুলোর প্রশংসা করেন এবং বই দুটির সফলতা কামনা করেন । উল্লিখিত কবি হাফিজুর রহমানের নীরব সাক্ষী ও দগ্ধ সময় প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ । কবির অনুভূতি এরকম “দায়টুকু ছাড়া সবকিছিুই বিসর্জিত হলো আজ প্রণেতার।


ණ☛ যেহেতু এদের বেঁচে থাকার সময় নির্ধারিত হবে আপনাদের সন্তষ্টির উপর, সেহেতু আপনাদের সু-দৃষ্টি কামনা ছাড়া আমার আর কিছুই বলার নেই।” এই বই দু’টি পাওয়া যাবে বই মেলা চলাকালীন সময়ে অয়ন প্রকাশন স্টল নং ২২৪-২২৫ এ সোয়ার্দী উদ্যান, ঢাকা।

লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৭৩০২৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা