বিনোদন

‘দুলাভাই জিন্দাবাদে’ দিলারা

image
Wed, March 22
02:33 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:


ණ☛ দু’দশক আগে চলচ্চিত্রের এক সময়ের সাড়া জাগানো নায়িকা দিলারা অভিনীত চলচ্চিত্র মুক্তি পায়। এরপর তাকে আর নতুন কোনো চলচ্চিত্রে দেখা যায়নি। ২০ বছর পর দিলারা আবারো নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। মনতাজুর রহমান আকবর পরিচালিত এ চলচ্চিত্রের নাম ‘দুলাভাই জিন্দাবাদ’। এতে তিনি আহমেদ শরীফের স্ত্রী, চিত্রনায়ক বাপ্পী সাহার মা আমেনা চরিত্রে অভিনয় করেছেন।


ණ☛ এরইমধ্যে দিলারা তার অংশের শুটিং শেষ করেছেন বলে জানান। তিনি বলেন, বহু বছর পর চলচ্চিত্রে অভিনয় করে ভীষণ ভালো লেগেছে। মাঝে দেখতে দেখতে ২০ বছর পেরিয়ে গেছে। সত্যি বলতে কী আমার একমাত্র মেয়ে রাকার জন্যই এতদিন চলচ্চিত্রে অভিনয় থেকে দূরে ছিলাম। এখন রাকা বড় হয়েছে, তারও এক কন্যা সন্তান আছে। নাম রিভা। সবমিলিয়ে আমি এখন বেশ ভালো আছি, অবসরও আছে। তবে চলচ্চিত্রে অভিনয়ে নিয়মিত হবো কি-না তা এখনই বলতে পারছি না। দিলারা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ছিল এম এ কাশেম পরিচালিত ‘রঙ্গিন বাহরাম বাদশাহ্‌’।


ණ☛ এতে তিনি ও দিতি অভিনয় করেছিলেন বলেও স্মৃতিচারণ করেন দিলারা। মঞ্চ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে মিডিয়ার সঙ্গে দিলারার সম্পৃক্ততা ঘটে। রফিকুল বারী চৌধুরীর নির্দেশনায় তিনি প্রথম ‘মুসলিম শাড়ি’র বিজ্ঞাপনে মডেল হন। এই বিজ্ঞাপনে কাজ করার পরপরই আমজাদ হোসেনের নির্দেশনায় ‘সুন্দরী’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। এরপর তিনি ‘শেষ উত্তর’, ‘তিন বাহাদুর’, ‘এখনই সময়’, ‘নাজমা’, ‘কালো গোলাপ’, ‘অসতী’, ‘সম্রাট’, ‘আওলাদ’, ‘নাদিরা’, ‘রাজভিখারী’, ‘পদ্মগোখরা’, ‘হাইজ্যাক’, ‘আশা নিরাশা’, ‘রক্তের বন্দী’সহ প্রায় একশ’ চলচ্চিত্রে অভিনয় করেন।


ණ☛ তার একমাত্র আলোচিত কমার্শিয়াল মঞ্চ নাটক ‘নবাব সিরাজউদ্দৌলা’। এতে তিনি লুৎফা চরিত্রে অভিনয় করতেন। এই নাটকে অভিনয়ের জন্য তিনি অস্ট্রেলিয়াও সফর করেছিলেন। দিলারা প্রযোজিত চলচ্চিত্র হচ্ছে কামরুজ্জামান পরিচালিত ‘রসিয়া বন্ধু’ এবং খসরু নোমান পরিচালিত ‘সাজা’। দুটোতেই তিনি অভিনয়ও করেছেন এবং তার বিপরীতে ছিলেন প্রবীর মিত্র।

লেখাটি ২০০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৪০৯৯৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা