শিল্প ও সাহিত্য

প্রান্থিক জনপদে লুকিয়ে থাকা সাহিত্য প্রেমীদের বিকশিত হতে হবে: মূকতাবিস উন নূর

image
Sat, March 25
02:57 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:


ණ☛ সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পূন্যভূমির সম্পাদক মুকতাবিস উন নূর বলেছেন, সাহিত্য সংস্কৃতি চর্চা মানুষের আত্মার খোরাক জোগায় । মানুষকে সঠিক পথে পরিচালিত হতে সহযোগিতা করে । নবী রাসুলের যোগেও কবিতার প্রচলন ছিল। আজ কবি ও কবিতার বড়ই দুঃসময় চলেছে। কবি লেখকদেরবেশি করে পড়ালেখা করার আহবান জানিয়ে তিনি বলেন,লেখালেখিতে সবাইকে এগিয়ে আসতে হবে । একটি লেখা বা একটি বই একটি বিপ্লব তৈরী করে দিতে পারে, একটি জাগরন তৈরী করতে পারে। সাবেক প্রেসক্লাব সভাপতি বলেন, গ্রামে গঞ্জে পড়ে থাকা সাহিত্যপ্রেমীদেরবেশি করে চর্চা বাড়াতে হবে। তাহলেই নবীন লেখকরা উতসাহিত হবে। সমাজথেকে অন্যায় দূর করতে কবি সাহিত্যিকদের এগিয়ে আসতে হবে। তিনি গতকাল সুনামগঞ্জজেলার দোয়ারা বাজার উপজেলার বাংলাবাজারে কবি হারুনুর রশিদ রচিত দ্বীতিয় কাব্য গ্রন্থ ”নিষ্ফল কান্না’র প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।


ණ☛ উপাধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার এর সভাপতিত্বে মাষ্টার ইমামহোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখছেন সুনামগঞ্জজেলা বারের আইনজীবি এডভোকেট আবুল বাশার, ছাতক-দােয়ারা ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট সুফি আলম সোহেল, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন মাষ্টার, সাহিত্যনুরাগী উবায়দুল হক শাহীন, পান্ডুলিিপ প্রকাশনীর স্বত্বাধিকারী বায়েজিদ মাহমুদ ফয়সল, চ্যানেল এস লন্ডনশেফিল্ড প্রতিনিধি কবি আহমদহোসেনহেলাল, সিলেটপ্রেসক্লাবের সদস্য এনামুল হক, প্রতিভা সাংস্কৃতিক সংসদ এর সভাপতি মাষ্টার ওয়ারিস উদ্দিন।


ණ☛ মাওলানা আব্দুর রহিম এর কোরআন তেলাওয়াত ও লেখক হারানুর রশিদ এর স্বাগত বক্তব্যে সূচিত অনুষ্ঠানে । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবি খলিলুর রহমান, নসকস সভাপতি রফিকুর রহমান, সাবেক সভাপতি আবিদ রনি,মোশাররফ হোসেনমেম্বার, আশিকুর রহমান মেম্বার,মাষ্টারদেলাওয়ার হোসেন সৌরভ, মাওলানা জামাল উদ্দিন বাহার সহ অসংখ্য সাহিত্যপ্রেমী। পরে অতিথিবৃন্দ হারুনুর রশিদ রচির দ্বীতিয় কাব্য গ্রন্থ নিষ্ফল কান্নারমোড়ক উন্মোচন করেন।


ছবি ক্যাপশন-দোয়াারা বাজারে হারুনুর রশিদ রচিত দ্বীতিয় কাব্যগ্রন্থ নিষ্ফল কান্নার প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নূর।

লেখাটি ৩২৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৭২৯১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা