রাজনীতি

জঙ্গিবাদের কারণে মুসলিম উম্মাহ সংকটে: প্রধানমন্ত্রী

image
Sat, July 22
02:59 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:


ණ☛ কিছু মানুষ জঙ্গিবাদের ভুল পথ বেছে নেওয়ায় পুরো মুসলিম উম্মাহ বিপদ ও সংকটের মুখোমুখি হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার রাজধানীর আশকোনা এলাকায় হাজি ক্যাম্পে হজ কর্মসূচি ২০১৭ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, ‘আমরা জঙ্গিবাদ এবং সন্ত্রাসকে আমাদের দেশে মাথাচাড়া দিতে দেব না।’


ණ☛ শেখ হাসিনা আরও বলেন, কিছু মানুষ শান্তির ধর্মের অপব্যবহার করছে। ধর্মের নামে নিষ্পাপ লোকদের হত্যা করছে। ফলে বিশ্বে নির্দোষ মুসলিমরা হয়রানির শিকার হচ্ছে। এমনকি অনেকে প্রাণ হারাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম। নিষ্পাপ লোকদের হত্যা করার কোনো সুযোগ ইসলামে নেই।


ණ☛ নির্দোষ মানুষকে হত্যা করার অধিকার কারও নেই বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করুণাময় আল্লাহই শেষ বিচারক। তিনি প্রশ্ন তুলে বলেন, ‘কেন মানুষ শেষ পর্যন্ত আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস রাখতে পারে না?’ আত্মঘাতী হামলা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম কখনো আত্মহত্যা সমর্থন করে না। শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসীদের কাছ থেকে বাংলাদেশকে নিরাপদে রাখার জন্য হজযাত্রীদের দোয়া করতে বলেন।


ধর্মবিষয়ক মন্ত্রী মতিউর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননসহ অন্যরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


২৪ জুলাই থেকে হজযাত্রা শুরু হচ্ছে। চলবে আগামী ২৬ আগস্ট পর্যন্ত। ইউএনবি

লেখাটি ১০৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৯৩২৬৮৫৪

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৩০ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের