রাজনীতি

সফলভাবে অনুষ্ঠিত হয়ে গেল সিআরপি-বাংলাদেশের সাহায্যার্থে বাগডিসি’র ফান্ড রেইজিং ডিনার

image
Wed, July 26
01:34 2017

এ্যন্থনী পিউস গমেজ, ভার্জিনিয়া:


ණ☛ গত রবিবার, জুলাই ২৩, ২০১৭ বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি)-এর আয়োজনে সিআরপি-বাংলাদেশের সাহায্যার্থে তহবিল সংগ্রহের জন্য সফলভাবে অনুষ্ঠিত হয়ে গেল “সিআরপি ফান্ড রেইজিং ডিনার”। স্প্রীংফিল্ড,ভার্জিয়ার হলিডে ইন একপ্রেস হোটেলের বলরুমে অনুষ্ঠিত এই আয়োজন ছিল একটি মহতী উদ্দেশ্যকে কেন্দ্র করে এবং ওয়াশিংটন মেট্রো এলাকার প্রবাসী বাঙালিদের অংশগ্রহনে বাগডিসি’র পরিচালনায় অত্যন্ত সফলভাবে তা অনুষ্ঠিত হয়েছে।





সেন্টার ফর দি রিহ্যাবিলিটশন অব দি প্যারালাইজড, অর্থাৎ সিআরপি বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গু লোকদের শারীরিক, মানিসিক এবং সামাজিক পুনর্বাসনের জন্য সুদীর্ঘ প্রায় চল্লিশ বছর যাবৎ নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে এবং বাংলাদেশে সিআরপি’ই বাংলাদেশের একমাত্র এই ধরনের চিকিৎকেন্দ্র। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিআরপি-বাংলাদেশের সম্মানিত ডিরেক্টর মিস ভ্যালেরি টেইলর। বিশেষ অতিথি হিসেবে যারা ছিলেন, তারা হলেন- জনাব আনিস আহমেদ (ভয়েস অব আমেরিকা), ডঃ মাহতাব আহমেদ (মনোচিকিৎসক), জনাব রিয়াজুল হোসেইন (সাবেক রাষ্ট্রদূত, ফিলিপিন্স), জনাব আবুবকর হানিপ (সিইও, পিপল এন্ড টেক), ডঃ বদরুল হুদা খান (বিশিষ্ট ই-লার্নিং গবেষক ও প্রতিষ্ঠাতা), ডঃ ফায়জুল ইসলাম, এ্যটর্নী জন কাপুর, আমেরিকান নাগরিক এবং বাংলাদেশের হিতাকাঙ্ক্ষী মিঃ রবার্ট স্মিথ এবং তার স্ত্রী জুলিয়েট স্মিথ, সমাজসেবক মো; মজহারুল হক এবং আগামীর সাউথ ইস্ট চ্যাপ্টারের প্রেসিডেন্ট, ফারাজানা সুলতানা ক্লারা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াশিংটন মেট্রো এলাকার বিভিন্ন সাংগঠনিক নেতৃবৃ্ন্দ, সমাজকর্মী, শিল্পী, সাংবাদিক, পেশাদারসহ আরও অনেকে।





অনুষ্ঠানের শুরুতেই বাগডিসি’র সাধারণ সম্পাদক, জনাব এ্যন্থনী পিউস গমেজ সবাইকে শুভেচ্ছা জানিয়ে এই মহতী অনুষ্ঠানে সবাইকে স্বাগতম জানান। এরপর আয়োজিত অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্ব পালন করেন ওয়াশিংটন মেট্রো এলাকার সবার প্রিয় শতরুপা বড়ুয়া। অনুষ্ঠানের শুরুতে দু’টি রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন ওয়াশিংটন মেট্রো এলাকার সবার প্রিয় সঙ্গীত শিল্পী, মিসেস ডরোথি বোস। তিনি যে গান দু’টি পরিবেশন করেন, তা ছিল- “আগুনের পরশমনি ছোঁয়াও প্রানে” এবং “বরিষ ধরা মাঝে শান্তির বাণী”। গান দু’টি গেয়ে তিনি সবাইক আপ্লুত করে দেন, চমৎকার ছিল তার প্রাঞ্জল পরিবেশনা।





এরপর প্রধান অতিথি, মিস ভ্যালেরি এ্যন টেইলরকে ফুল দিয়ে অভিনন্দন জানিয়ে বরণ করে নেন বাগডিসি’র ভাইস প্রেসিডেন্ট- মিসেস পারভীন পাটোয়ারী,মিসেস রুকসানা পারভীন এবং মিঃ নুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদিকা- মিসেস শম্পা বনিক এবং কোষাধ্যক্ষ মিঃ নাইম রহমান।





অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন বিশেষ অতিথিগন তাদের স্বাগত বক্তব্য পেশ করেন এবং বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গু মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার জন্য মিস ভ্যালেরিকে অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং তার এই মহতী ভূমিকার জন্য তাকে ভূয়সী প্রসংশা করেন। করেন। বিশেষ অতিথিদের মধ্য ওয়াশিংটন মেট্রো এলাকার জনপ্রিয় বেতার সাংবাদিক, কবি, জনাব আনিস আহমেদ তার সংক্ষিপ্ত বক্তব্যের পাশাপাশি ভালেরি টেইলর এবং তার কার্যক্রএর উপড় স্বরচিত একটি কবিতা আবৃত্তি করেন- “Break The Barriers” । অতঃপর বক্তব্য রাখে অনুষ্ঠানের প্রধান অতিথি মিস ভ্যালেরি টেইলর।





তিনি তার বক্তব্যে সিআরপি-র কার্যক্রমের বিভিন্ন দিকের উপর প্রতিফলন করেন তাদের প্রয়াসে সবার সার্বিক সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তাদের এই কর্মপ্রয়াস সবার সহৃদয় সহযোগিতার জন্যই সম্ভব হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। অতঃরর ভ্যালেরি টেইলর বাগডিসি’কে অফিসিয়ালি ওয়াশিংটন মেট্রো এলাকার অনুমোদিত প্রতিনিধি সংগঠন হিসেবে (সিআরপি, ওয়াশিংটন চেপ্টার) হিসেবে ঘোষনা করেন। এরপর বক্তব্য রাখেন বাগডিসি’র প্রেসিডেন্ট, জনাব মোহাম্মদ আলমগীর। তিনি সিআরপি ডিরেক্টর, ভ্যালেরি টেইলরের সেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং তার মহান ভূমিকা পালনের জন্য, নিজের জীবন উৎসর্গ করে বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গু লোকদের সেবা করার জন্য তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে তার সার্বিক সাফল্য কামনা করেন।





বক্তব্যের পর পরই শুরু হয় সিআরপি’র কার্যক্রমের উপড় একটি স্লাইড শো। স্লাইড শো’র মধ্য দিয়ে সিআরপি কার্যক্রমের বিভিন্ন চিত্র ফুটে উঠে এবং মিস ভ্যালেরী টেইলর তার ধারাভাষ্যে তা অত্যন্ত সুনিপুনভাবে তথ্যসহ তার ব্যখ্যা প্রদান করে সবাইকে সিআরপি’র কার্যক্রম সম্পর্কে একটি স্বচ্ছ ধারনা প্রদান করেন। স্লাইড শো’র মধ্য দিয়ে সিআরপি’র মানবিক কার্যক্রমের যে চিত্র ফুটে উঠে, তা সবার হৃদয় স্পর্শ করে যায়... সবাই ছিল অভিভূত!





এরপর শুরু হয় ফান্ড রেইজিং ডিনার-এর অন্যতম প্রধান অংশ- সিআরপি’র সাহায্যার্থে অর্থ তহবিল সংগ্রহ। এই পর্বটি পরিচালনা করেন বাগডিসি’র প্রেসিডেন্ট, জনাব মোঃ আলমগীর এবং জেনারেল সেক্রেটারী, জনাব এ্যন্থনী পিউস গমেজ। উপস্থিত অতিথিবৃন্দ সিআরপি’র জন্য অনুদান প্রদান করে তাদের একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করেন এবং সিআরপি’র মহতী সেবামূলক কর্মপ্রয়াসের অংশীদার হবার আনন্দে তারা আপ্লুত বলে উল্লেখ করেন। সংগৃহীত অর্থ তহবিল সিআরপি’কে প্রদান করা হবে তাদের মহতী কার্যক্রমে সাহায্য করার জন্য। বাগডিসি এই মহতী কার্যক্রম হাতে নিতে পেরে অনেক আনন্দিত এবং গর্বিত বলে উল্লেখ করেছেন বাগডিসি’র কর্মকর্তারা।





অত:পর অনুষ্ঠানটি আয়োজন করার জন্য যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সাহায্য করেছেন, তাদের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন বাগডিসি’র জেনারেল সেক্রেটারী, জনাব এ্যন্থনী পিউস গমেজ। যাদের বিশেষভাবে ধন্যবাদ জানানো হয়, তারা হলেন- জনাব কবীর পাটোয়ারী, জনাব আবু রুমী, মিসেস পারভীন পাটোয়ারী, জনাব মোঃ মোস্তফা এবং মিসেস রুকসানা পারভীন, জনাব আনিস খান, জনাব হাবীব খান, শতরুপা বড়ুয়া, মিসেস ডরোথী বোস, জনাব শাওন রহমান, জনাব শুভ (3 Star Multimedia), জনাব রাজীব বড়ুয়া এবং শাওন রহমান (মোমেন্টস ফটোগ্রাফী), মিঃ রানাসহ অন্যান্যদের। অতঃপর নৈশভোজে আপ্যায়ন করে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। সিআরপি একটি মহতী প্রয়াস এবং বাংলাদেশের দুঃস্থ্য পঙ্গুলোকদের জীবনে আলো এনে দেয়ার জন্য, তাদের মুখে এতটুকু হলেও হাসি ফোটানের জন্য আয়োজিত এই ফান্ড রেইজিং ডিনারটি ছিল বাগডিসি’র পক্ষ থেকে আর্তমানবতার সেবায় তাদের সহমর্মীতা, ভালবাসা এবং সহভাগিতার একটি অনন্য নিদর্শন।

লেখাটি ২২৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৬৪১১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা