অর্থ বাণিজ্য

টি,ভি,এস ফ্রি সার্ভিস ক্যাম্প! মুল্য তালিকা ও ক্যাশ মেমো বিহিন পার্স বিক্রি! মুল্য নিয়ে সংশয়!

image
Mon, July 31
11:06 2017

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:


ණ☛ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় টি,ভি,এস কোম্পানির ফ্রি মোটরসাইকেল সার্ভিস ক্যাম্পে মুল্য তালিকা ও ক্যাশ মেমো বিহিন পার্স বিক্রি করায় জনমতে ক্ষোভ দেখা দিয়েছে আর পণ্য মুল্য সংশয় দেখা দিয়েছে জনমতে। ব্যানারে ১০% মুল্য ছাড় লেখা থাকলেও বাস্তবে নেই ১% ও ছাড়। আর এখানে লোক দেখানো ফ্রি সার্ভিসের নামে চলে পণ্য বিক্রির রমরমা ব্যবসা।


ණ☛ শনিবার সারাদিন ব্যাপী ঐ উপজেলার মেডিকেল মোড়ের দৈখাওয়া মোড়স্ত মা মোটরসাইকেল সার্ভিস সেন্টারে চলে এ মোটরসাইকেল ফ্রি সার্ভিসিং কার্যক্রম। শনিবার দুপুরে এই প্রতিবেদকের নিজস্ব 'টিভিএস স্টার স্পোর্ট ১০০ সিসি' মোটর সাইকেলের ফ্রি সার্ভিসিং করতে সেখানে যায়। সার্ভিস সেন্টারে লোক গাড়ির ম্যাগনেট ঐ সেন্টার থেকে ক্রয়পুর্বক পাল্টাতে বলেন। ঐ সার্ভিস সেন্টারের দায়িত্বে থাকা সেলস এ্যাকজিকিউটিভ মোঃ আশিকুল হক খন্দকারের কাছে পন্যটি ক্রয় করলে তিনি ম্যাগনেট বাবদ ৩১৪০ টাকা নেন। যার নং (এন, ৮০৬০৩৯০)। প্রতিনিধি তাদের কাছে ঐ পণ্য দুটি ক্রয়পুর্ব মুল্য তালিকা দেখতে এবং ক্যাশ মেমো চাইলে তিনি তা দিতে অস্বীকৃতি জানান।


ණ☛ এরপরে প্রতিবেদক মুল্য তালিকা ও ক্যাশ মেমো না দেওয়ার কারণ জানতে চাইলে তিনি রাগাম্বিত ভাবে বলেন, ভাই আপনার মন চাইলে নেন, না চাইলে বাদ দেন। আর ১০% মুল্য ছাড়ের বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা এমনিতেই দেওয়া আছে। কোন মুল্য ছাড় দেওয়া হবেনা।


ණ☛ বাংলাদেশে ভোক্তা অধিকার আইনে যেখানে যে কোন পন্য বিক্রয় কালে মুল্য তালিকা দেওয়া বা দেখানো ও ক্যাশ মেমো দেওয়া বাধ্যতামূলক। সেখানে টি,ভি,এস এর মতো এতো বড় কোম্পানির লোকজন পণ্যের মুল্য তালিকা এবং ক্যাশ মেমো ছাড়া পণ্য বিক্রয় করেন কিভাবে এই প্রশ্ন সবার।


ණ☛ সার্ভিস সেন্টারে একই মোটরসাইকেল মেরামত করতে আসা সিঙ্গীমারী এলাকার রফিকুল ইসলাম বলেন, আমার গাড়ির চেন স্প্রোকেটসহ অন্যান কিছু পার্টস কিনলে তারা ৬৫০০ টাকা নেন। আমি ক্যাশ মেমো চাইলে তিনি তা দেননি।


ණ☛ একই কথা বলেন সার্ভিস সেন্টারে আসা পশ্চিম বেজগ্রামের হাফিজুল ইসলাম, আমিনুর রহমাম, আরিফ বিল্লাহ, গেন্দুকুড়ির আমজাদ হোসেন, কেতকীবাড়ীর পিলু, বন্দরের হিরুসহ প্রায় সকলেই।


ණ☛ এবিষয়ে টিভিএস কোম্পানির রংপুর বিভাগীয় রিজনাল সেলস ম্যানেজার (আর,এম,এস) আশফাত হোসেন এর মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

লেখাটি ৫৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৪১১১৬১৯



অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৮৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের