রাজনীতি

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের প্রতিটি কর্মপরিকল্পনাই জনকল্যাণকর

image
Mon, July 31
11:54 2017

মঞ্জুর আলম:


ණ☛ হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের প্রতিটি কর্মপরিকল্পনাই জনকল্যাণকর বলে দাবী করেন মসজিদ কমপ্লেক্স আওতাধীণ সকল কর্মকর্তা-কর্মচারীগণ। বৃহস্পতিবার আহমদিয়া ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত হাজীগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদ্রাসার হলরুমে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় হাজীগঞ্জ বাজারের সমৃদ্ধির বিষয়টি চিন্তা করে বক্তারা এই উক্তি করেন। বক্তারা আরও বলেন, ‘মসজিদের মোতাওয়াল্লী অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারীর সু-চিন্তিত পদক্ষেপের কারণে মসজিদের আওতাধীণ যে সকল প্রতিষ্ঠান রয়েছে এর সবগুলো ধর্মীয় প্রতিষ্ঠান না হলেও ব্যবসায়ীরা সুবিধা পাচ্ছেন। পাশাপাশি শত শত লোক কর্মসংস্থানের সুযোগ পেয়েছেন। বাজারের সমৃদ্ধি ও সৌন্দর্য্য বৃদ্ধির সাথে সাথে জেলার সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানের সুবিধা দিতে পারছে।


ණ☛ অন্যান্য উপজেলা ও জেলা থেকে এসে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে পাঠ গ্রহণ করে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠছে। এছাড়াও কমপ্লেক্সের আওতাধীণ রজনীগন্ধা মার্কেট, ক্বাওমী মাদ্রাসা মার্কেট, হাজীগঞ্জ টাওয়ার, হাজীগঞ্জ প্লাজা সফলভাবে প্রতিষ্ঠার পর অত্যাধুনিক মকিমউদ্দিন শপিং সেন্টার গড়ার যে সৎসাহস দেখিয়েছেন তা সকল মানুষের জন্যই কল্যাণ বয়ে আনবে। সকলের উচিত এই মহৎ কাজে অংশ গ্রহণ করে সফলতা ভাগাভাগি করে নেয়া। প্রতিষ্ঠানগুলোতে বিনিয়োগের মাধ্যমে নতুন কর্মসংস্থান সৃষ্টি ও শত শত পরিবারের বরণ-পোষণের সু-ব্যবস্থা হয়েছে।’


ණ☛ হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মোতাওয়াল্লী অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারীর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ আহমদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাও. মো. হিফজুর রহমান, হাজীগঞ্জ বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি মাও. আব্দুর রউফ। উন্মুক্ত আলোচনা করেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. জাকির হোসেন মিয়াজী, হাজীগঞ্জ দারুল উলুম আহমাদিয়া কামিল মাদ্রাসার মোহাদ্দেছ মাও. সিরাজুল ইসলাম আনছারী, হাফেজ মাও. মীর হোসাইন, হাজীগঞ্জ মডেল কলেজের শিক্ষক জাহিদ হাছান, হাজীগঞ্জ ক্বাওমী মাদ্রাসার শিক্ষক মাও. আবু তাহের। কমপ্লেক্স সম্পর্কে প্রবন্ধ পাঠ করেন মাও. মুফতি শেখ মো. এনামুল। দিনব্যাপী অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদ্রাসার মোহাদ্দিস মাও. আবু নছর আশরাফী। মসজিদ কমপ্লেক্সের ভারপ্রাপ্ত মোতাওয়াল্লী প্রিন্স শাকিল আহমেদ বক্তব্য দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি তার বাবার কমপ্লেক্সের অন্তর্বর্তীকালীণ কর্মের সৎসাহস ও কর্মদক্ষতা এবং সমালোচনা এড়িয়ে নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার দৃঢ় সংকল্পকে অভিনন্দন জানান। অনুষ্ঠানের শেষে সকলের মাঝে একটি করে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

লেখাটি ৬৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৪১১১৭৮৪



অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৮৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের