রাজনীতি

উৎপাদন তারিখের আগেই বাজারজাত, মৌলভীবাজার সদর হাসপাতালকে লিখিতভাবে জবাব দেয়ার নির্দেশ! এ ওয়ান ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীকে জরিমানা

image
Sat, August 5
03:18 2017

পলাশ দেব নাথ, মৌলভীবাজার:


ණ☛ মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিস্ট হাসপাতালে রোগীদেরকে দেয়া পাউরুটিতে পণ্যের মোড়কে উৎপাদন তারিখের আগেই বাজারজাত করার অপরাধে বিসিক শিল্পনগরী এ ওয়ান ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী (প্রাইভেট লিঃ) কে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং মৌলভীবাজার সদর হাসপাতালকে বিষয়টি লিখিত ভাবে জানানোর নির্দেশ প্রদান করা হয়েছে। আজ ২ আগস্ট বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে মৌলভীবাজার অভিযান চালিয়ে জরিমানা করা হয়।


ණ☛ এ সময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিস্ট হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ শাহজাহান কবির। অপরদিকে রসমালাই এর বক্্র এর গায়ে রসমালাই এর উপাদান ও ব্যবহার-বিধি লেখা না থাকার দায়ে চৌমোহনাস্থ রাজমহল সুইটসকে ৬ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপন্য তৈরি করা, পোড়া তেল খাওয়ানো, মিষ্টির উপর মাছি বিভিন্ন কারণে পশ্চিম বাজার শাকিল রেষ্টুরেন্টকে ২হাজার টাকা, মেয়াদ উত্তীর্ন খাদ্যপন্য বিক্রি, পন্যের মূল্য তালিকা না থাকা বিভিন্ন কারনে পশ্চিম বাজার ইউনিক এন্টারপ্রাইজ স্টোরকে ৩ হাজার টাকা ও খাদ্য পন্যের মোড়কে লিখিত উৎপাদন তারিখের আগেই বাজারজাত করার অভিযোগে (বিসিক শিল্প নগরী) এ ওয়ান বেকারীকে ১৫ হাজার টাকাসহ (যা সদর হাসপাতালে দিয়েছিল) সর্বমোট ২৬ হাজার টাকা।





এছাড়া পশ্চিম বাজার মাংস ব্যবসায়ীদের ওজন পরিমাপক যন্ত্র গুলো পরীক্ষা করা হয় এবং নির্দেশনা দেওয়া হয়। ডিজিটাল মিটার রাখতে ও মূল্য তালিকা রাখতে। আইন মেনে ব্যবসা করতে গহনা ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয় । বিভিন্ন ব্যবসা প্রতিষ্টানকে নির্দেশনা দেওয়া হয় বিদেশী প্রসাধনিতে নিজেরা অতিরিক্ত মূল্য না লেখার জন্য। এ সময় উপস্থিত ছিলেন- জেলা বাজার কর্মকর্তা আজবাহার মুন্সি ও সদর মডেল থানার পুলিশ ফোর্স। উল্লেখ্য- মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিস্ট হাসপাতালে রোগীদেরকে দেয়া পাউরুটিতে উৎপাদন তারিখ ০১-০৮-২০১৭ইং লেখা রয়েছে। অথচ তা সরবরাহ করা হয়েছে গত ৩১ জুন সকালে। এর পরদিন অর্থাৎ ০১/০৮/২০১৭ইং সরবরাহকৃত পাউরুটিতে উৎপাদন তারিখ ০২-০৮-২০১৭ইং লেখা রয়েছে।


ණ☛ গত ৩১ জুন বিষয়টি হাসপাতালের আরএমও ডাঃ পলাশ রায়কে জানালে তিনি কর্তব্যরত নার্স রুমা আক্তারকে রাত ৯. ৫১ মিঃ পাঠিয়ে সরবরাহকৃত পাউরুটি উদ্ধার করে হাসপাতাল কর্তপক্ষের হেফাজতে নেন। গত ১ আগস্ট মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মশাহিদ আহমদ সার্বিক বিষয় উল্লেখ করে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বরাবর লিখিত অভিযোগ দায়ের করলে অভিযোগ সত্যতা প্রমানিত হলে এ জরিমান আদায় করা হয়।





মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিস্ট হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ শাহজাহান কবির অবিযানের সত্যতা স্বীকার করে জানান- সরবরাহকৃত পাউরুটি হাসপাতাল কর্তপক্ষের হেফাজতে রয়েছে। মনিটরিৎ করেন হাসপতালের আরএমও ডাঃ পলাশ রায়। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন- সরবরাহকৃত খাদ্য চরম অবহেলা করা হয়েছে। এ ওয়ান ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী (প্রাইভেট লিঃ) কে প্রতিবছর ওপেন টেন্ডারের মাধ্যমে দায়িত্ব দেয়া হয়।

লেখাটি ২২৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৬৪৩৪৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা