রাজনীতি

জান্নাতি মানসিকতা!

image
Tue, August 8
08:38 2017

মেজর জেনারেল আ ল ম ফজলুর রহমান (অব.):


ණ☛ বেহেশতে বেহেশতবাসিরা কত আরাম ও আয়েশে হুর (৫৬ :২২,২৩) গেলমানদের, বাগান ও ফলফলাদির মধ্যে থাকবেন তার বিশদ বর্ণনা কোরআনের সুরা ওয়াকেয়া (৫৬) এবং সুরা তূর (৫২) এ আছে। এছাড়াও কোরআনের অনেক স্হানে এমন বর্ণনা পাওয়া যাবে। সুরা তূর এর ২৪ নম্বর আয়াতে গেলমানদের সম্পর্কে বলা আছে এরা চীর বালক সংরক্ষিত মুক্তার মত। এরা পুরুষ জান্নাতবাসীদের মধ্য ঘুরে ঘুরে পানীয় ও খাদ্য বিতরন করবে। এ সম্বন্ধে পরে আসছি।


ණ☛ একবার এক ব্যক্তি একজন ইসলামী চিন্তাবিদকে প্রশ্ন করলো ভাই আমি পান খাই। পান ছাড়া আমার একদন্ড চলেনা। আল্লাহ কোরআনে বলেছেন জান্নাতে মানুষ মহা সুখে থাকবে। যা চাইবে তাই পাবে। তো ভাই আমি জান্নাতে যদি পান খেতে না পারি তাহলেতো আমি জান্নাতে গিয়েও শান্তি পাবনা। আমি কি জান্নাতে চাইলে পান পাবো? উওরে ইসলামী চিন্তাবিদ বললেন না ভাই আপনি জান্নাতে পান খেতে পাবেননা। উওর শুনে ভদ্রলোক মূষড়ে পড়লেন। প্রশ্ন করলেন তাহলে আল্লাহ যে কোরআনে বলেছেন জান্নাতিরা যা চাইবে তাই তাদের দেওয়া হবে (36: 57) তার কি হবে!


ණ☛ ভদ্রলোকের প্রশ্নের উওরে ইসলামী চিন্তাবিদ বললেন ভাই শোনেন জান্নাতে যারা আল্লাহর দয়ায় প্রবেশ করবেন তারা হবেন শাহেনশাহ বাদশাহ'র মতো। তারা মালিক হবেন আসমান জামিনের মতো সীমাহীন এক একটা বেহেশতের। তাদের মানসিকতা এতো উন্নত আল্লাহ করে দেবেন যে তাদের মনে দুনিয়ার কোনো ব্যথা বেদনা বা আঘাতের কোনো চিহ্ন যদিও থাকে তবে তা জান্নাতে প্রবেশের আগেই আল্লাহ তা দুর করে দেবেন (৭ : ৪৩) । এমন সুউচ্চ মানসিকতার জান্নাতবাসীরা পানের মতো নিকৃষ্ট খাবার কথা জান্নাতে বসে খাবার চিন্তাও করবেননা


ණ☛ এবারে গেলমানদের বিষয়ে বলছি। অনেক গে পছন্দ মানুষ বলেন জান্নাতি পুরুষরা গেলেমানদের সাথে সডমি করবে। এটা দুনিয়ার অতি নিচু মানের ও মানসিকতার চিন্তার কথা। এই মুক্তার মতো চীর বালক রা জান্নাতবাসীদের শাহী শান ও মর্যাদাকে তাদের জৌলুশকে বৃদ্ধি করবে। এমন চিন্তা তারাই করে যারা মনে করে জান্নাতে পান পাওয়া যাবে? ইংল্যান্ডবাসী কোনোদিন তাদের রাণীকে কি জনসম্মুখে রাস্তায় কোনও অচেনা পুরুষকে জড়িয়ে ধরে চুমু খেতে দেখেছে? এটা রাণীর রাজকীয় শানের সাথে যেমন বেমানান তেমনি গেলমানদের সাথে জান্নাতি শাহী মন মানসিকতার পুরুষদের গর্হিত কোনো কাজ করাও চিন্তার বাইরে। আমি আশাকরি যারা গেলমানদের নিয়ে এমন অতীব নীচু মন ও মানসিকতার চিন্তা করেন তারা তা পরিহার করবেন। আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুন। আমিন।


লেখক: কলামিস্ট ও প্রাক্তন মহাপরিচালক বিডিআর।

লেখাটি ৫৫৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৯৩২৭৫০৯

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৩০ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের