রাজনীতি

বন্যার্তদের পাশে তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা

image
Fri, August 25
07:41 2017

আসলামুর রহমান, গাজীপুর:

ණ☛ কেউ বলেন প্রাকৃতিক দুর্যোগ আবার কেউ বা বলেন আল্লাহ্‌র গজব। দুর্যোগ না গজব তা নিয়ে মতানৈক্য থাকলেও দ্বিমত নেয় ক্ষতিগ্রস্ত মানুষদের দুর্দশা নিয়ে। দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যার ফলে মানুষ জন বসতবাড়ি হারিয়ে নিঃস্ব হয়েগেছে। তারা এখন আশ্রয় নিয়েছে উঁচু এলাকার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে। মাথাগোঁজার ঠাঁই পেলেও পাচ্ছেনা পর্যাপ্ত খাদ্য,বস্ত্র,বিশুদ্ধ পানি এবং প্রয়োজনীয় ঔষধপত্র।



এমতাবস্থায় খুব কষ্ট করেই জীবনযাপন করতে হচ্ছে বানভাসি মানুষদেরকে। তাদেরকে সাহায্য করার জন্য প্রতিদিনই দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষজন ছুটে যাচ্ছে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে।



বন্যায় ক্ষতিগ্রস্ত অন্যান্য জেলার ন্যায় সিরাজগঞ্জবাসীরও একই অবস্থা। অন্যান্য জেলার মত তাদেরকেও সাহায্য করার জন্য বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদিনের নেতৃত্বে তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা,টঙ্গী শাখা ও মসজিদ মিশনের একটি দল ত্রাণ নিয়ে আজ সিরাজগঞ্জ যায়।



জেলার বিভিন্ন ইউনিয়নের বন্যার্ত মানুষদের মাঝে তারা প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং নগদ অর্থ প্রদান করেন। এসময় স্থানীয় শিক্ষকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ শেষে অধ্যক্ষ যাইনুল আবেদিন বন্যায় ক্ষতিগ্রস্ত ও দেশের মঙ্গল কামনা করে মুনাজাত করেন।

লেখাটি ১৮৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৪১৬২২১৯

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১৫০ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা