খেলাধুলা

অবসরের তিন বছর পর হঠাৎ স্পেনের ফুটবল দলে ফিরলেন ডেভিড ভিয়া

image
Fri, August 25
10:09 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ অবসরের তিন বছর পর হঠাৎ স্পেনের ফুটবল দলে ফিরলেন ডেভিড ভিয়া। স্পেনের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বাধিক গোলের মালিক এ স্ট্রাইকার। দেশের হয়ে করেছেন ৯৭ ম্যাচে ৫৯ গোল। ৪৪ গোল নিয়ে তার পরে আছেন রাউল গঞ্জালেস। ২০১০ বিশ্বকাপের শিরোপাজয়ী স্পেন দল ২০১৪-ব্রাজিল বিশ্বকাপের গ্রুপপর্বে থেকেই বিদায় নেয়।

ණ☛ অমন লজ্জাজনক ঘটনার পর জাতীয় দল থেকে অবসর নিয়ে ফেলেন ডেভিড ভিয়া। কিন্তু বার্সেলোনার সাবেক এ স্ট্রাইকার তারপরও ক্লাব ফুটবলে খেলে যাচ্ছিলেন। ২০১৫ সালে যুক্তারষ্ট্রের লীগ সকার লীগে নিউ ইয়র্ক সিটিতে যোগ দেন তিনি। দলটির হয়ে নিজের প্রথম ২৩ ম্যাচেই করেন ১৯ গোল। তবে এখন তিনি ধারে (লোন) খেলেন অস্ট্রেলিয়ার ফুটবল লীগে মেলবোর্ন সিটিতে। ইউরোপ-ফুটবলের অনুপস্থিতিতে আলোচনার বাইরে চলে গিয়েছিলেন ডেভিড ভিয়া। কিন্তু আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ৩ বছর পর হুট করে আলোচনায় তিনি। তিন বছর পর অবসর ভেঙে স্পেনের জাতীয় দলে দলে ফিরলেন ভিয়া।

ණ☛২০১৮-বিশ্বকাপের বাছাইপর্বে ৩ ও ৬ সেপ্টেম্বর ইতালি ও লিখটেনস্টাইনের বিপক্ষের ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন স্পেনের কোচ ইউলেন লোপেতেগা। তার ঘোষিত ২৬ সদস্যের দলে রয়েছেন ডেভিড ভিয়া। ২০১৪ সালে ভিয়ার অবসরের পর স্পেনের প্রধান স্ট্রাইকার হিসেবে খেলতেন দিয়েগো কস্তা। ইংলিশ প্রিমিয়ার লীগে চেলসির হয়ে গত মৌসুমে দারুণ খেলেন তিনি। কিন্তু চলতি মৌসুমে তার দল বদল নিয়ে চলছে আলোচনা। কিন্তু ব্রাজিলে জন্ম নেয়া স্পেনের নাগরিকত্ব নেয়া এ খেলোয়াড়কে এবার আর স্পেন দলে রাখা হয়নি।

লেখাটি ১৬১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২৩৪৬১৩৯

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা