রাজনীতি

নবীগঞ্জে সামাজিক সংগঠন "অগ্রযাত্রার উদ্যোগে বিনামূল্যে গাছের চারা বিতরণ

image
Sat, August 26
03:26 2017

আসমা জান্নাত মনি:

ණ☛ বেঁচে থাকার জন্য প্রয়োজন নিমর্ল পরিবেশ। তাই সুস্থ-সুন্দর জীবনের জন্য সবুজ প্রকৃতি রক্ষার্তে গাছ লাগানো জরুরী। সেই সুন্দর পরিবেশ গড়ার লক্ষ্যেই দীর্ঘদিন যাবৎ আর্থমানবতা, সমাজ সেবা ও মানব কল্যাণে কাজ করে আসছে নবীগঞ্জ উপজেলা শাখার অন্যতম সামাজিক সংগঠন "অগ্রযাত্রা"।

ණ☛ প্রতিষ্ঠাকাল থেকেই এই সংগঠনের উদ্যোগে জনকল্যাণমূলক বিভিন্ন কাজ করে আসছে। এর মধ্যে পরিবেশ সচেতনতাবিষয়ক কার্যক্রম অন্যতম। এ কার্যক্রমের আওতায় সংগঠনের উদ্যোগে বিনা মূল্যে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানে নানা প্রজাতির গাছের চারা বিতরণ করা শুরু হয়েছে। এরই ধারাবাহীকতায় গতকাল শুক্রবার বাদ জুম্মা বাউসা ইউনিয়নের বাউসা গ্রামে ঐতিহ্যবাহী হযরত শাহ তাজ উদ্দিন কুরেশী (রহঃ) ফুরকানিয়া হাফিজিয়া মাদ্রাসায় বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।

ණ☛ এ সময় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সিনিয়র সহসভাপতি কাওছার আহমেদ, বাউসা জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী তৈয়ব উল্লাহ, মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আব্দুল লতিফ, অগ্রযাত্রা উপজেলা শাখার সিনিয়র সহসভাপতি ও অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য আলী হাছান লিটন, সাধারণ সম্পাদক সাংবাদিক, কবি-সাহ্যিতিক গীতিকার মোঃ মুজিবুর রহমান, মাদ্রাসার সহকারী শিক্ষক জাবেদ আহমেদ, বাউসা জামে মসজিদের খতিব হযরত মাওঃ শাহনুর আহমেদ আজাদী, আগ্রযাত্রার সাংগঠনিক সম্পাদক হাব্বিুল্লাহ রুহেল, মহিলা বিষয়ক সম্পাদিকা কাকলী গোপ, নির্বাহী সদস্য ও অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা সাংবাদিক আছমা জান্নাত মনি, মোঃ লিটন আহমেদ, রুহেল আহমেদ'সহ মাদ্রাসার ছাত্র। এ সময় মাদ্রাসার আঙিনায় একটি চারা রোপণ করেন অগ্রযাত্রার নেতৃবৃন্দ।

লেখাটি ৭০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৯৩২৮২৪৪

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৩০ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের