খেলাধুলা

অস্ট্রেলিয়াকে ২৬৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

image
Tue, August 29
04:00 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ঢাকা টেস্টে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ২৬৫ রানের টার্গেট ছুড়ে দিলো বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ২৬০ রান। জবাবে অস্ট্রেলিয়া অলআউট হয় ২১৭ রানে। ৪৩ রানে এগিয়ে থেকে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে আজ ২২১ রানে অলআউট হয়েছে। এতে চতুর্থ ইনিংসে অজিদের সামনে টার্গেট ২৬৫ রানের।

ණ☛ দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৮৬ রান তুলে ফেলে বাংলাদেশ। কিন্তু এই জায়গায় দাড়িয়ে তিন উইকেট হারায় তারা। মুশফিকুর রহিমের (৪১) পর নাসির হোসেন কোনো রান যোগ না করেই ফেরেন। একটু পর ফেরেন সাব্বির রহমান (২২)। ১৫ বলের মধ্যে এই তিন উইকেট হারায় বাংলাদেশ। শেষ পাঁচ উইকেট মাত্র ৩১ রানে হারায় বাংলাদেশ।

ණ☛ প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি মিস করেন তামিম ইকবাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে করেন ৭১ রান। আর দ্বিতীয় ইনিংসে আউট হলেন ক্যারিয়ারের ২৪তম ফিফটি করে ৭৮ রানে। চতুর্থ উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে ৬৮ রানের জুটি গড়েন তিনি। এরপর মুশফিক ও সাব্বির ষষ্ঠ উইকেটে ৪৩ রানের জুটি গড়েন।

ණ☛ বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসমান সৌম্য সরকার ঢাকা টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন। ইমরুল কায়েসও তার মতো ব্যর্থ হন। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে শূন্য রানে ফেরেন তিনি। আর দ্বিতীয় ইনিংসে ফিরলেন মাত্র ২ রানে।

ණ☛ বড় লিডের আশা নিয়ে ঢাকা টেস্টের তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৬০ রানের জবাবে সফরকারী অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয় ২১৭ রানে। ৪৩ রানে এগিয়ে থেকে গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ১ উইকেটে ৪৫ রানে দিন শেষ করে।

ණ☛ প্রথমদিনে বাংলাদেশ লিড পায় ৮৮ রানের। আজ সকালে ব্যক্তিগত ৪ রানে নাথান লায়নের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন তাইজুল। এরপর মুশফিকুর রহিম ৪১, সাব্বির রহমান ২২ ও শেষ ব্যাটসম্যান হিসেবে মেহেদি হাসান মিরাজ ২৬ রানে আউট হন।

লেখাটি ২৩৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫০৭৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা