খেলাধুলা

শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে টাইগারদের ক্যাঙ্গারু বধ

image
Wed, August 30
05:32 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ইংল্যান্ডের পর এবার নিজেদের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়াকেও টেস্ট হারালো বাংলাদেশ। ঢাকার মিরপুর স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের জয় ২০ রানের। চতুর্থ ইনিংসে ২৬৫ রানের টার্গেট সামনে নিয়ে অস্ট্রেলিয়া ২৪৪ রানে অলআউট হলো। দ্বিতীয় ইনিংসে সাকিব আল হাসান ৫, তাইজুল ইসলাম ৩ ও মেহেদি হাসান মিরাজ নিলেন ২ উইকেট।

ණ☛ প্রথম ইনিংসে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া যথাক্রমে ২৬০ ও ২১৭ রান করে। ৪৩ রানে এগিয়ে থেকে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ২২১ রানে অলআউট হয়। এতে জয়ের জন্য চতুর্থ ইনিংসে অজিদের সামনে টার্গেট দাঁড়ায় ২৬৫ রান। এই টার্গেট সামনে নিয়ে ২ উইকেটে ১০৯ রানে তৃতীয় দিন শেষ করে অস্ট্রেলিয়া। অধিনায়ক স্টিভেন স্মিথ ২৫ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৭৫ রানে অপরাজিত থাকেন।

ණ☛আজ চতুর্থ দিন সকাল থেকে দারুণ ব্যাটিং করে যান তারা। তবে তৃতীয় উইকেটে ১৩০ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ১১২রান করা ডেভিড ওয়ার্নারকে এলবিডাব্লিউ করে ফেরান তিনি। এরপর স্মিথকে মোস্তাফিজের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন সেই সাকিব। অজি অধিনায়কের রান তখন ৩৭। এরপর হ্যান্ডসকম্বকে ১৫ ও অ্যাশটন অ্যাগারকে ২ রানে ফেরান তাইজুল ইসলাম।

ණ☛ চতুর্থ দিন লাঞ্চ থেকে ফিরে প্রথব বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে বোল্ড করে ফেরান সাকিব হাসান। এরপর নাথান লায়নকে ফেরান মেহেদি হাসান মিরাজ। এর আগে ম্যাচে উত্তেজনা ফেরান সাকিব আল হাসান। সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার ও ভয়ঙ্কর স্টিভেন স্মিথকে ফেরান তিনি। এরপর তাইজুল ইসলাম হানেন জোড়া আঘাত। অথচ দিনের শুরুতে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ব্যাটিংয়ে মনে হচ্ছিল, জয়ের অপেক্ষায় অস্ট্রেলিয়া।

লেখাটি ১৫৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৮৯৪৩৮০৯

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬২৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের