খেলাধুলা

চট্টগ্রাম টেস্টে ফিরতে পারেন মুমিনুল

image
Fri, September 1
11:01 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ সিরিজে ফিরতে মরিয়া অস্ট্রেলিয়া চট্টগ্রাম টেস্টের দলে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামবে বলে জানিয়েছেন দলটির অধিনায়ক স্টিফেন স্মিথ। পরিবর্তন আসতে পারে বাংলাদেশের একাদশেও। সেক্ষেত্রে উইনিং কম্বিনেশন ভেঙে দলে আসতে পারেন মুমিনুল হক। নিজভূমি চট্টগ্রামে যাওয়ার পথে এমন ইঙ্গিত দিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ණ☛ ঢাকা টেস্ট জয়ের সুখস্মৃতি এখনও টাইগারদের চোখেমুখে। তাই টাইগারদের ভুলগুলো নিয়ে আলোচনা-সমালোচনা তেমন একটা হচ্ছে না। তবে প্রথম টেস্ট শুরুর আগে সবচেয়ে আলোচিত ছিল মুমিনুল হক সৌরভের দলে না থাকা। তারপর মোসাদ্দেকের ইনজুরির কারণে দলে জায়গা পান মুমিনুল। তবে দলে জায়গা পেলেও শেষ পর্যন্ত একাদশে ছিলেন না এই বাংলাদেশি টেস্ট স্পেশালিস্ট। এটা নিয়ে ম্যাচ শুরুর আগে শুরু হয় তুমুল সমালোচনা।

ණ☛যদি বাংলাদেশ হেরে যেত সেই সমালোচনা অনেক কঠিন হতো তা নিশ্চিত। মিরপুরের ভয়ংকর উইকেটে সাকিব-তামিম বাদে মূলত ব্যর্থ ছিলেন বেশির ভাগ ব্যাটসম্যান। ফলে ঘুরে ফিরে বারবার চার ব্যাটসম্যানের দিকে আঙ্গুল তুলেছে সবাই। এরা চারজনের কারো বদলেই কী সুযোগ পেতে পারতো না মুমিনুল! সেই চার ব্যাটসম্যান হলেন, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান ও নাসির হোসেন। দুই ইনিংস মিলিয়ে সৌম্য করেছেন ২৩, ইমরুল কায়েস ২, সাব্বির রহমান ২২ ও নাসির হোসেন ২৩। সৌম্য বাদে অন্য তিন ব্যাটসম্যান যে কোন এক ইনিংসে শূন্য রান করে আউট হয়েছেন। মুমিনুল সব সময় খেলেন তিন নম্বরে। আর ইমরুল খেলেন ওপেনিংয়ে। মুমিনুলকে বাদ দিয়ে ইমরুলকে তিনে খেলান কোচ হাতুরুসিংহে। ইমরুল নিজেও স্বীকার করেছেন এ পজিশন তার জন্য নতুন এবং খাপ খাওয়ানোর চেষ্টায় আছেন তিনি। বিভিন্ন মহলের আলোচনায় ইমরুল নিজেও একটু চাপে থাকতে পারেন। এ কারণে ঢাকা টেস্টের দুই ইনিংসে সবচেয়ে বাজে অবস্থা তারই।

ණ☛ চট্টগ্রাম টেস্টে একাদশে পরিবর্তন আসছে বলে সাংবাদিকদের ইঙ্গিত দিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। পাশাপাশি তিনি মুমিনুলের একাদশে থাকার ব্যাপারে ইঙ্গিত দিয়ে বলেন, ্তুদলের প্রয়োজনে একাদশে পরিবর্তন হতে পারে, সে ক্ষেত্রে ফিরতে পারে মুমিনুল। এদিকে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে বদল আসছে অস্ট্রেলিয়ার একাদশেও। একটা জায়গায় তো অবশ্যই; জশ হ্যাজেলউড ছিটকে যাওয়ায় তার খেলা হচ্ছে না চট্টগ্রামে। তার জায়গায় ইতিমধ্যে অস্ট্রেলিয়া অন্তর্ভুক্ত করেছে স্পিনার স্টিভ ও’কিফকে। ওদিকে অনেকদিন পর দলে সুযোগ পেয়ে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন উসমান খাজা। সব মিলিয়ে চট্টগ্রাম টেস্টে একাদশ নিয়ে স্মিথ বলেছেন, ‘আমাদের বেশ কয়েকটি বিকল্প আছে। দ্বিতীয় টেস্টের পরিকল্পনা অনুযায়ী বিকল্প কী করতে হবে, সেটা ঠিক করব। যদিও নির্বাচকদের ওপরই নির্ভর করছে সব কিছু।

লেখাটি ৮১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৪১১৪৮৭৪



অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৮৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের