রাজনীতি

রোহিঙ্গা গণহত্যা বন্ধে বিক্ষোভে উত্তাল শ্রীমঙ্গল

image
Fri, September 8
10:49 2017

এহসান বিন মুজাহির:

ණ☛ মায়ানমারে অব্যাহতভাবে চলা পৈশাচিক হত্যা, ধর্ষণ বন্ধে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খেলাফত মজলিসের ব্যানারে এক বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বাদ জুমা শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে শ্রীমঙ্গল চৌমোহনায় এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

ණ☛ খেলাফত মজলিস শ্রীমঙ্গল উপজেলা শাখার সহসভাপতি মুফতি মারুফ আব্দুল্লাহর সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি মাওলানা সোহাইল আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার শহর খেলাফত মজলিসের সহসভাপতি মাওলানা সৈয়দ সাইফুর রহমান, শহর খেলাফত মজলিস সেক্রেটারি মুহাম্মদ আবিদুর রহমান, দারুস সালাম জামে মসজিদের ইমাম মাওলানা আবুল কালাম মুহাম্মদ ইউসুফ, মৌলভীবাজার জেলা ছাত্র মজলিসের সাবেক সভাপতি, শ্রীমঙ্গল উপজেলা খেলাফত মজলিসের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহাম্মদ এহসানুল হক প্রমুখ।

ණ☛এসময় উপস্থিত ছিলেন উপজেলা বায়তুলমাল সম্পাদক ইনাম রুবেল, সহবায়তুলমাল সম্পাদব মাসউদ রানা, পৌর খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ সাদ ঈমানী, সহসাধারণ সম্পাদক হাফেজ আব্দুল মতিন, মৌলভীবাজার জেলা ছাত্র মজলিসের সাবেক সভাপতি, শ্রীমঙ্গল উপজেলা খেলাফত মজলিসের শ্রীমঙ্গল উপজেলা সহপ্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহাম্মদ এহসানুল হক, সহপ্রশিক্ষণ সম্পাদক হাফেজ শুয়াইবুর রহমান চৌধুরী প্রমুখ।

ණ☛ মিছিলে একাত্মতা পোষণ করে বক্তৃতা করেন শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর মীর এম এ সালাম, দৈনিক খোলাচিঠির নির্বাহী সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন প্রমুখ। মেঘ-বৃষ্টি উপেক্ষা করে অনুষ্ঠিত মিছিলে শ্রীমঙ্গল শহরের বায়তুল আমান জামে মসজিদ, শ্যামলী জামে মসজিদ, পূর্বাশা জামে মসজিদ, এলাহী জামে মসজিদ, শহরতলীর খাসগাঁও জামে মসজিদ, আল মদীনা জামে মসজিদসহ বিভিন্ন মসজিদের হাজার হাজার মুসল্ল্ িঅংশগ্রহণ করেন।

ණ☛ মিছিলোত্তর সমাবেশে বক্তারা বলেন-ইতিহাসের জগণ্যতম গণহত্যা চালাচ্ছে মিয়ানমার সরকার। অং সং সুচীর নেতৃত্বাধীন সরকার এবং বিশ্ব মোড়লরাও রহস্যজনকভাবে নীরব দর্শকের ভূমিকা পালন করছে। অথচ অমুসলিম সংখ্যালগুদের ওপর সামান্যতম নির্যাতন হলে তারা ব্যাপকভাবে সরব হয়ে ওঠে। বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে আরও বলেন, রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধে জাতিসংঘ, ওআইসিকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

ණ☛বক্তারা আরও বলেন-পৈশাচিক আর নির্মমতার কোনো নজির নেই। মুসলমানদের ঘরবাড়িসহ মসজিদ ও মাদরাসাগুলো জ¦ালিয়ে দিচ্ছে। নারীদেরকে যৌন নির্যাতন করে হত্যা করা হচ্ছে। নারী-শিশুসহ সব বয়সি মানুষগুলোকে দা দিয়ে কুপিয়ে মারছে। এমনকি মরে যাওয়ার পর তদের দেহগুলো টুকরো টুকরো করা হচ্ছে। তিনি জাতিসংঘ, ওআইসি ও ইউরোপীয় ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহবান জানানোর পাশাপাশি বাংলাদেশে আশ্রয় নেয়ারোহিঙ্গাদের নিরাপত্তা, খাদ্য, বাসস্থান, ওষুধসহ তাদের যাবতীয় প্রয়োজন মেটাতে এগিয়ে আসার দাবি জানান।

লেখাটি ৭৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৪৫০৯৬০৪



অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৮৭ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের