রাজনীতি

রোহিঙ্গারা পানিহীন, বস্ত্রহীন, চিকিৎসাহীন, সরকার ব্যর্থ: রাফী পান্না

image
Fri, September 8
11:50 2017

জেলা প্রতিবেদক:

ණ☛ গণহত্যা থেকে প্রাণ বাঁচাতে রাখাইন থেকে বাংলাদেশে হাজার হাজার রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে আশ্রয় নেয়া সত্ত্বেও বাংলাদেশের সরকার রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ জানাতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বগুড়া জেলা বিএনপির সহ সভাপতি ও বগুড়া-৪ আসনের বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী এড. রাফী পান্না।

ණ☛ শুক্রবার বিকালে বগুড়ার নন্দীগ্রামে দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এড. রাফী পান্না বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সোচ্চার হয়ে রুখে দাঁড়ালেও এই অগণতান্ত্রিক সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না। এটা খুবই দুঃখজনক।

ණ☛রোহিঙ্গা সমস্যা সমাধানে সমগ্র বিশ্ব বিবেক প্রতিবাদে জাগ্রত হলেও বর্তমান সরকারের কোন জোরালো অবস্থান, কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না বলে মন্তব্য করে নন্দীগ্রাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি রাফী পান্না বলেন, প্রধানমন্ত্রী বলছেন তিনি নাকি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেছেন। অথচ বাস্তবে আমরা দেখতে পাচ্ছি সরকারের কার্যকর উদ্যোগ নেই। নেই কূটনৈতিক তৎপরতা। তারা শুধু মাত্র দায়সারাভাবে রাষ্ট্রদূতকে ডেকে কিছু কথা বলে ছেড়ে দেয়া হচ্ছে। কারণ, বর্তমান ক্ষমতাসীন সরকার গণবিরোধী। জনগণের রায়ে নির্বাচিত নয়। জনগণের ভোটে যদি নির্বাচিত সরকার হতো তাহলে রোহিঙ্গাদের প্রতি সহানুভুতিশীল হতো। আশ্রয়ের পরিবর্তে বন্দুক হাতে দাঁড়িয়ে থাকতো না।

ණ☛ এড. রাফী পান্না বলেন, এই যে উদ্বেগ-উৎকণ্ঠা এটা তো শুধু আজকের বিষয় নয়, দশকের পর দশক এই অত্যাচার হয়েছে। শুধু দশকের পর দশক বলব না, শতাব্দীর পর শতাব্দী। বার্মারা এক সময় আমাদের চট্টগ্রাম দখল করেছিল, শায়েস্তা খানের সেনাপতি ওমেদ খান চট্টগ্রাম পুনরুদ্ধার করেছিলেন। এটা আর কতদিন চলবে, আরাকান দখল করে এমন বিভৎসতা তৈরি করেছিল, এটা ভাবা যায় না। বার্মারাজ দাবি করেছিলেন, চট্টগ্রাম, ঢাকা ও মুর্শিদাবাদ তাদের দিয়ে দিতে।

ණ☛ বগুড়া জেলা বিএনপির সহ সভাপতি এড. রাফী পান্না বলেন, ঈদের দিনে রোহিঙ্গা শিশুরা এক টুকরো মাংসের জন্য কেঁদে ছিল, তার মা এক ফোঁটা পানিও দিতে পারেননি, মাংস তো দূরে থাক। কারবালায় যেমন পানি জোটেনি, সেই নতুন কারবালা তৈরি হয়েছে নাফ নদীর তীরে। রোহিঙ্গারা পানিহীন, বস্ত্রহীন, চিকিৎসাহীন। এই অন্যায়ের তীব্র নিন্দা জানাচ্ছি। রোহিঙ্গা সমস্যা সমাধানে নতজানু পররাষ্ট্রনীতি ছেড়ে ঘুরে দাঁড়াতেও সরকারের প্রতি আহ্বান জানান রাফী পান্না।

নন্দীগ্রাম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট ইলিয়াছ আলী, সাবেক মেয়র ও পৌর বিএনপির সহ-সভাপতি সুশান্ত কুমার সরকার শান্ত, সদর ইউনিয়ন বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, বিএনপি নেতা লুৎফর রহমান, আব্দুল মজিদ, সরিফুল ইসলাম, আব্দুল হালিম, কেএম হাবিবুর রহমান, মোফাজ্জল হোসেন, সিরাজুল ইসলাম, আবুল কালাম আজাদ, জহুরুল ইসলাম, বাচ্চু মিয়া, যুবদল নেতা জাকারিয়া লিটন, রানা আহম্মেদ, শ্রমিকদল নেতা আব্দুর রাজ্জাক, উপজেলা বন্ধুদলের সভাপতি আব্দুর রউফ উজ্জলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লেখাটি ৭১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৮৯৪২৭০৯

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬২৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের