রাজনীতি

বদলিকৃত শিক্ষকের পুনর্বহালের দাবিতে শিক্ষার্থী অভিভাবকের মানববন্ধন

image
Mon, September 11
04:31 2017

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

ණ☛ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় অস্থায়ীভাবে বদলিকৃত এক সহকারী শিক্ষক মনিরুজ্জামান মন্ডল (দুলাল) কে পুনর্বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থী ও অভিভাবকগন। রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ঐ উপজেলার গোঁতামারী ইউনিয়নের দইখাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

ණ☛ এর আগে গতকাল (৯ সেপ্টেম্বর) মনিরুজ্জামান মন্ডল বরাবরে উপজেলা শিক্ষা অফিস থেকে অস্থায়ীভাবে বদলির জন্য একটি চিঠি আসে। সেই মোতাবেক তিনি আজকে পার্শ্ববর্তী গাওচুলকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। দুলাল মাস্টার বদলির খরব ছড়িয়ে পড়লে ঐ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারই আলোকে আজকে তারা মানববন্ধন ও বিক্ষোভ করেন।

ණ☛ রবিবার দুপুরে সরেজমিনে দইখাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ঐ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা সাবেক সহকারী শিক্ষক মনিরুজ্জামা দুলালের পুনর্বহালের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেন। শিক্ষার্থীরা দাবি করেন মনিরুজ্জামান দুলাল স্যার খুবই ভালো শিক্ষক ছিলেন, তিনি সবসময় আমাদের লেখাপড়ার খোজ খবর নিতেন, পিএসসিতে ভালো ফলাফলের জন্য পবিত্র রমজান মাসেও ফি কোচিং করাতেন। শিক্ষিকা কর্তৃক স্কুলের বিস্কুট চূরি, ছাত্রছাত্রী দাড়া শিক্ষিকার মাথার উকুন পাকা চুল উপড়ানো, থালাবাসন মাজা, টয়লেট পরিষ্কার করে নেয়ার ব্যাপারে প্রতিবাদ করায় দুলাল স্যারকে বদলি করা হয়েছে বলে জানান অভিভাবক ও শিক্ষার্থীরা।

ණ☛ অভিভাবক মোজাফফর আলী বলেন, "মাস্টার যেটা ভালো সেটা থাকবেনা এটা কি করে হয়, আর খারাপ শিক্ষকেরাই চক্রান্ত করে দুলাল স্যারকে বদলী করান"। অভিভাবক এনামুল হক বলেন, দুলাল মাস্টার খুবই ভালো লোক, তিনি সবসময়ের বাচ্চাদের লেখাপড়ার বিষয়ে খোঁজখবর নিতেন। এমনকি স্কুলের ভালো ফলাফলের জন্য রমজান মাসেও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের ফি কোচিং করাতেন। আমরা আমাদের ছেলেমেয়েদের ভালো লেখাপড়া জন্য দুলাল মাস্টারকে পুনরায় এই স্কুলে দেখতে চাই।

ණ☛ ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ সভাপতি আব্দুল লতিফ , দাতা সদস্য মহুবুল ইসলাম, অভিভাবক মহিলা সদস্য আয়েশা বেগমসহ কয়েকজন সদস্যের সাথে কথা বলে জানা যায়, সহকারী শিক্ষক মনিরুজ্জকমা মন্ডল দুলাল ইংরেজি বিষয়ে খুবই ভালো একজন শিক্ষক। তিনি সর্বসময়ে ছাত্রছাত্রীদের লেখাপড়ার বিষয়ে সজাগ ছিলেন। এছাড়াও ছাত্রছাত্রীরা দুলাল মাস্টারকে খুবই পছন্দ করতেন। ঐ সহকারী শিক্ষক বদলি হওয়ায় তারা খুবই মর্মাহত বলে তারা জানান।

ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শ্রী বিনথ চন্দ্র রায় সহকারী শিক্ষক মনিরুজ্জামান মন্ডল (দুলাল) কে অস্থায়ীভাবে বদলি করায় দুঃখ প্রকাশ করেন।

ණ☛ বদলিকৃত শিক্ষক মনিরুজ্জামান মন্ডল দুলাল বলেন, স্কুলের কিছু অনিয়মের বিরুদ্ধে কথা বলায় আমাকে অন্যায়ভাবে বদলি করানো হয়েছে। আমি সর্বসময় ঐ স্কুলের শিক্ষার্থীর ভালো ছাত্রছাত্রী রুপে গড়ে তোলার লক্ষে নিরলসভাবে কাজ করেছি। এরপরে আমাকে বদলি করানো হয়। তবে তাকে বদলি করার পিছনে ঐ স্কুলের অন্যান্য শিক্ষক শিক্ষিকার হাত রয়েছে বলে তিনি জানা।

ණ☛ হাতীবান্ধা উপজেলা শিক্ষা অফিসার হাসান আতিকের সাথে ঐ সহকারী শিক্ষক দুলালের অস্থায়ী বদলির বিষয়ে মোবাইল ফোনে কথা হলে তিনি মনিরুজ্জামান মন্ডল দুলালের বদলির বিষয়টি নিশ্চিত করেন।

লেখাটি ৬৫ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৯৩২৯২৩৪

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৩০ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের