রাজনীতি

‘হ্যাঁ, ইট ইজ এন অ্যাটাক অন বাংলাদেশ

image
Tue, September 12
04:55 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ দেশে রোহিঙ্গা শরণার্থী বেড়ে যাওয়াকে মিয়ানমারের ‘পরোক্ষ আক্রমণ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের গভর্নিং বডির সভাশেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

ණ☛ এ সময় অর্থমন্ত্রী বলেন, ‘হ্যাঁ, ইট ইজ এন অ্যাটাক অন বাংলাদেশ। এটা বার্মার ইনডাইরেক্ট অ্যাটাক অন বাংলাদেশ। অ্যান্ড ইট মাস্ট বি রেজিস্টেট। ইট ইজ এ রউগ (দুর্বৃত্ত) গভর্নমেন্ট। এবং রউগ (দুর্বৃত্ত) গভর্নমেন্টকে কীভাবে তাদের ব্যবস্থা করতে হয় সেটা আমাদের চিন্তা করতে হবে, আমাদের মানে সারা দুনিয়ার চিন্তা করতে হবে।’ তবে অর্থমন্ত্রী এটা তাঁর ব্যক্তিগত মন্তব্য বলে জানান সাংবাদিকদের।

ණ☛ এ সময় অর্থমন্ত্রী আরো বলেন, ‘সরকার রোহিঙ্গাদের নিয়ে নিজেদের যে নীতিমালা আছে সে অনুযায়ী কাজ করছে। রোহিঙ্গাদের জন্য যা কিছু করা দরকার করছি। তাদের আশ্রয়ও দিচ্ছি এবং তাদের জন্য আমরা দাবিও করেছি যে, মিয়ানমারে তাদের জন্য একটা জোন সৃষ্টি করা দরকার। আমার মনে হয় আমাদের নীতিমালা ঘোষণা যথাযথ উপযুক্ত।’

ණ☛ রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি নেতাদের আন্দোলনের হুমকির বিষয়ে জানতে চাইলে মুহিত বলেন, ‘অন্য কোনো দল কিছু করতে চায় করুক। এটা পার্টি হিসেবে তাদের সিদ্ধান্ত। বিষয়টি সরকার যেভাবে মোকাবিলা করার সেভাবেই করবে। আমার মনে হয় বিএনপি একটা এগজিসটেন্স প্রবলেম হয়ে দাঁড়িয়েছে।’

লেখাটি ১০৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৮৯৪৩৩৯৯

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬২৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের