রাজনীতি

অক্ষমের অস্ত্র হলো আলাপ আলোচনা; রোহিঙ্গা বিষয়ে অনেকের প্রশ্নের জবাব

image
Tue, September 12
04:01 2017

মেজর জেনারেল আ ল ম ফজলুর রহমান (অব.):

ණ☛ ভারত আমাদের ট্রেইনিং দিয়েছিল যুদ্ধ করে দেশ স্বাধীন করার জন্য। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমরাতো তালেবান হই নাই। বরং মুক্তিযোদ্ধারা তালেবান বিরোধী। কে বলেছে মিয়ানমার সেনাবাহিনী আমাদের আক্রমন করলে আমরা যুদ্ধে হেরে যাবো? আমাদের যুদ্ধ আমরা করবো।ভারতের সাহায্যের কোনো প্রয়োজন নাই।

ණ☛এইতো কয়দিন আগে চীনের সাথে বিনা যুদ্ধে পরাজয় মেনে নিয়ে ভারত দোকলাম থেকে সৈন্য সরিয়ে নিয়েছে। কে বলেছে মুক্তিযোদ্ধারা অস্ত্র জমা না দিয়ে ঐ অস্ত্র দিয়ে চুরি ডাকাতি করেছে? এই ধরনের কথা দেশ বিরোধী কুলাঙ্গাররা বলে। ৪০ বছর ধরে দালাইলামা ভারতে আশ্রয় নিয়ে আছেন। তিব্বতে ফিরতে পেরেছেন আলাপ আলোচনার মাধ্যমে? যুদ্ধ করলে তিনি বহু পূর্বেই তিব্বতে ফিরতে পারতেন।

ණ☛অক্ষমের অস্ত্র হলো আলাপ আলোচনা। আমরা এতে বিশ্বাস করলে বাংলাদেশ স্বাধীন হতোনা। বংগবন্ধু একদিকে আলোচনা করেছেন সাথে এও বলেছেন " ঘরে ঘরে দূর্গ গড়ে তোলো। তোমাদের যা আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে। রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেবো বাংলাদেশকে মুক্ত করে ছাড়বো ইনশাহআল্লাহ"। স্বাধীনতা রক্ত চায়। রোহিঙ্গাদের স্বাধীনতার জন্য রক্ত দিতে হবে। আজ হোক আর কাল হোক।

লেখক: কলামিস্ট ও প্রাক্তন মহাপরিচালক বিডিআর।

লেখাটি ৫৪৬০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২৩৪৫৫৬৯

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা