রাজনীতি

মুসলিম রাষ্ট্রগুলোকে মিয়ানমারের উপর বাণিজ্যিক অবরোধ আরোপ করতে হবে: আল্লামা কাসেমী

image
Tue, September 12
08:06 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ নির্বিচারে রোহিঙ্গা মুসলিমদের হত্যা ও দেশান্তরিত করার অপরাধে মিয়ানমার সরকারের সঙ্গে প্রতিটি মুসলিম রাষ্ট্রকে সব রকম সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ মঙ্গলবার রাজধানীর পল্টনস্থ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কার্যালয়ে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর এক সভায় তিনি এ আহ্বান জানান।

ණ☛তিনি বলেন, রোহিঙ্গাদের ঘরবাড়ী জ্বালিয়ে দেওয়া, নাফ নদীতে তাদের লাশ ভাসিয়ে দেওয়া এবং মুসলিম মা-বোনদের উপর পাশাবিক নির্যাতন চালানো হিংস্র পশুকেও হার মানিয়েছে। এ অবস্থায় রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমধান করতে বিশ্বমুসলিম সেনাবাহিনী মোতায়েন অবশ্য কর্তব্য।

ණ☛ তিনি আরো বলেন, এধরণের নারকীয় গণহত্যা বন্ধে মুসলিম রাষ্ট্রগুলোকে মিয়ানমার সরকারের উপর বাণিজ্যিক অবরোধ আরোপ করতে হবে। সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা মুজীবুর রহমান পেশোয়ারী, মাওলানা আবুল কালাম প্রমূখ।

সভায় কেন্দ্রঘোষিত কর্মসূচীর আলোকে আগামী ১৫ই সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা বাইতুল মোকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ মিলিছিল, ১৮ই সেপ্টেম্বর সোমবার সকাল ১১টায় বাইতুল মোকাররম উত্তর গেইট থেকে মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ২০শে সেপ্টেম্বর ঢাকাস্থ জাতিসংঘ এবং ওআইসি দপ্তরে স্মারকলিপি প্রদান করা হবে।

লেখাটি ১৮৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৭৫৯৭৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা