রাজনীতি

অবিলম্বে মিয়ানমারের সাথে বাংলাদেশের সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত: ডাঃ পিনাকী ভট্টাচার্য, ভিডিও সহ

image
Wed, September 13
02:35 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ব্লগার ও মানবাধিকার কর্মী ডাঃ পিনাকী ভট্টাচার্য বলেছেন, বাংলাদেশ সরকারের নির্লিপ্ততা ও নতজানুতার কারণেই ক্রমে দুঃসাহসী হয়ে উঠছে মিয়ানমার। সম্প্রতি ১৭ বার মিয়ানমারের সামরিক হেলিকপ্টার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করছে। বাংলাদেশ সীমান্তের অন্তত এক কিলোমিটার ভেতরে ঢুকে মিয়ানমার সেনারা অভিযান চালিয়েছে।

ණ☛ তিনি বলেন, মিয়ানমারের এমন বেপরোয়া আচরণ শুধু রোহিঙ্গাদের সাথে সম্পর্কিত নয়, এসব ঘটনার সাথে বাংলাদেশের সার্বভৌমত্ব জড়িত। তিনি সরকারকে মিয়ানমার ও ভারতের তরিকা থেকে সরে এসে অবিলম্বে মিয়ানমারের সাথে বাংলাদেশের সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত বলে মন্তব্য করেন।



সোমবার বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীকের সঞ্চালনায় রাউন্ডটেবিল ডিসকাশন অন ন্যাশনাল সলিডারিটি ফর দ্যা রোহিঙ্গা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।



রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই গোলটেবিল আলোচনা হয়। গোলটেবিল বৈঠকটির সভাপতিত্ব করেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ।



অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসনাত চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, হেফাজতে ইসলামের নেতা শাহ ওয়ালিউল্লাহ হাফেজ্জি, সাবেক যুগ্ম ও দায়রা জজ ইকতেদার আহমেদ, কবি আবদুল হাই শিকদার,ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, সাবেক সচিব মোফাজ্জল করিম, বাংলাদেশের মানবাধিকার বিষয়ক সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, ব্যারিস্টার রুমিন ফারহানাসহ বিশিষ্ট নাগরিকেরা।

লেখাটি ৪৯২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২৩৪৬২৫৯

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা