রাজনীতি

অসহায় রোহিঙ্গাদের সন্ত্রাসী বানানোর ইরসাইলের চক্রান্তে চীন-ভারতের সাথে আমাদের সরকারও যুক্ত: হেফাজত সাংগঠনিক সম্পাদক আজিজুল, ভিডিও সহ

image
Wed, September 13
08:39 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল ইসলাম ইসলামাবাদী বলেছেন, সরকারের উচ্চ পর্যায়ে আমরা চ্যালেঞ্জ করেছি। আমরা হেফাজতে ইসলামের পক্ষ থেকে লিখিতভাবে সরকারকে দিয়েছি, আমরা বলেছি রোহিঙ্গারা কোন অপরাধ বা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত নয়। রাজনীতিবিদরা তাদের স্বার্থে রোহিঙ্গাদের ব্যাবহার করে। তাদের দিয়ে ইয়াবা ব্যবসা ও অস্ত্র ব্যবসা করাচ্ছেন।

ණ☛ তিনি বলেন, কয়েকটি টেলিভিশন জোর করে সন্ত্রাসী সাজানোর চেষ্টা করছে। আমাদের বক্তব্য হল যারা নির্যাতিত, নিপীড়িত, অসহায়, দরিদ্র ওই সমস্ত লোকদের কে সন্ত্রাসী বানানোর জন্য চক্রান্ত কেন হচ্ছে? এটার পিছনে আন্তর্জাতিক চক্রান্ত আছে। ইরসাইলের ষড়যন্ত্রের সাথে ভারত যুক্ত। এই ষড়যন্ত্রের সাথে চীন যুক্ত। অসহায় রোহিঙ্গাদের সন্ত্রাসী বানানোর ইরসাইলের চক্রান্তে চীন-ভারতের সাথে আমাদের সরকারও যুক্ত বলে আমরা মনে করি।

ණ☛ ত্রাণ কার্যক্রম নিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলছেন, আমরা রোহিঙ্গাদের পাশে। ত্রাণ নিয়ে যার যা আছে, রাজনৈতিক-অরাজনৈতিক এনজিও সংগঠন সবাই দিচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রী নির্দেশ দিয়ে দিলেন ডিসির মাধ্যমে দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চাই, পত্রিকায় এসেছে, রোহিঙ্গাদের জন্য আসা কোরবানি ঈদের আগের ত্রাণ আপনার দলের অনেক এমপি নিজ এলাকায় বিতরণ করেছেন। আপনি কি ডিসির মাধ্যমে রোহিঙ্গার সাহায্য কি দলীয়ভাবে এবং সরকারের দুর্নীতিবাজ কর্মকর্তা তাদেরকে খাওয়ানোর ব্যবস্থা করছেন? দেশের একজন নাগরিক হিসেবে প্রধানমন্ত্রী এই বক্তব্ব্যে আমি তীব্র প্রতিবাদ করছি। এবং যার যা আছে তা নিয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।



সোমবার বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীকের সঞ্চালনায় রাউন্ডটেবিল ডিসকাশন অন ন্যাশনাল সলিডারিটি ফর দ্যা রোহিঙ্গা আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।



রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই গোলটেবিল আলোচনা হয়। গোলটেবিল বৈঠকটির সভাপতিত্ব করেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ।



সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফের সভাপতিত্বে ও মেজর জেনারেল (অব) ইব্রাহীম বীরপ্রতীক এর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন গণস্বাস্থের ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপিকা ডঃ দিলারা চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, সাবেক সচিব ও রাষ্ট্রদূত মোফাজ্জল করিম, সাবেক নির্বাচন কমিশনার ও নিরাপত্তা বিশ্লেষক ব্রিগেডিয়ার জেনারেল (অব) সাখাওয়াত হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাফায়েত আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ আসিফ নজরুল, খেলাফত আন্দোলনের শীর্ষ নেতা মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, অধিকার সম্পাদক আদিলুর রহমান খান, সাবেক জেলা জজ ইকতেদার আহমেদ, ব্যারিস্টার রুমিন ফারহানা, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ আবদুল লতিফ মাসুম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, লেখক ব্লগার পিনাকী ভট্টাচার্য, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল ইসলাম ইসলামাবাদী প্রমুখ।

লেখাটি ৩৪৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬১৯০১৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা