রাজনীতি

মিয়ানমার সেনাবাহিনীর ৪ গুপ্তচর আটক

image
Thu, September 14
01:58 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাবাহিনীর ৪ গুপ্তচরকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। বুধবার ১৩ সেপ্টেম্বর বিকেলে উপজেলা সদর সংলগ্ন ফুলতলি ঢেঁকুবুনিয়া ৪৮নং পিলারের এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা সবাই রোহিঙ্গ্যা নাগরিক।

ණ☛ নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সুত্র জানায়, বাংলাদেশের অভ্যন্তরে আশ্রিত রোহিঙ্গ্যা শরণার্থীদের সাথে মিশে তারা মিয়ানমার সেনাবাহিনীর কাছে গুরুত্বপূর্ণ তথ্যাদি পাঠানোর কাজে নিয়োজিত ছিল।

ණ☛ আটককৃতরা হচ্ছে, আনোয়ার হোসেন (৪০), জাফর আলম (৪৫), আজমল হোসেন (৩৮) এবং কালু মিয়া (৫৫)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের মিয়ানমারের মংডু শহরের ফকিরাবাজার আমতলি গ্রামের বাসিন্দা বলে স্বীকার করেছে।

ණ☛ বান্দরবান সেনা রিজিয়নের জিএসও-২আই মেজর মেহেদী জানান, ৪৮নং আন্তর্জাতিক পিলার সংলগ্ন ফুলতলি ঢেঁকুবুনিয়ায় সন্দেহজনক ঘোরাঘুরির সময় গোপন সংবাদের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে।

ණ☛ তিনি জানান, জিজ্ঞাসাবে নিশ্চিত হওয়া গেছে যে, আটককৃতরা মিয়ানমার থেকে নির্যাতিত সাধারণ রোহিঙ্গাদের সাথে এপারে এসে আশ্রয় নেয়ার আড়ালে মোবাইল ফোনের মাধ্যমে অডিও ভিডিওসহ গুরুত্বপূর্ণ তথ্যাদি মিয়ানমার সেনাবাহিনীর কাছে নিয়মিত পৌঁছে দিচ্ছিল।

ණ☛ সংশ্লিষ্ট সূত্র জানায়, গুপ্তচর সন্দেহে আটক ৪ জনকে বর্তমানে বান্দরবান রিজিয়ন সদর দফতরে সেনাবাহিনীর তত্বাবধানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ।

লেখাটি ৩৪১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৮৯৪২৯৩৪

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬২৪ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের