রাজনীতি

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে শ্যামল গ্রেফতার

image
Sat, October 21
04:49 2017

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

ණ☛ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে শ্যামল চন্দ্র রায় শিমুল (২৭) নামের একজনকে গ্রেফতার করেছে লালমনিরহাট সদর থানার পুলিশ। শক্রবার (২০ অক্টোবর) দুপুর ১টার দিকে ঐ উপজেলার মোঘলহাট ইউনিয়নের মেগারাম এলাকায় শ্যামলের নিকটতম এক আত্মীয় বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

ණ☛ এর আগে ফেসবুক আইডি ব্যবহারকারীর দুই যুবকের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন ঐ উপজেলার কাকিনা ইউনিয়নের হরবানীনগর এলাকার আবুল কালাম আজাদের ছেলে কামরুজ্জামান রাজু (২৮)। আসামীরা হলেন, কাকিনা ইউনিয়নের হরবানীনগর চওড়াটারী এলাকার চিত্ত রঞ্জন রায়ের ছেলে শ্যামল চন্দ্র রায় শিমুল (২১) ও অজ্ঞাত ঠিকানাধারী মহম্মদ সাফেক উদ্দিন।

ණ☛ জানা গেছে, বুধবার দিবাগত রাতে কালীগঞ্জের শান্তিগঞ্জ বাজারে কামরুজ্জামান রাজু। স্থানীয় শ্যামল কুমার রায় শিমুলের ফেসবুক আইডিতে কাবা শরীফের একটি ছবি ও কিছু লেখা পোষ্ট দেখতে পান। এতে মুসলমানদের ধর্মীয় চরম আঘাত করে আজেবাজে বিষয় দেখতে পান। ছবির বিবরণ ও পোষ্টের বিষয় পত্রিকায় ছাপার অযোগ্য।

ණ☛ এই বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ প্রকাশ বাড়তে থাকে। এক পর্যায়ে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলে দলে মিছিলসহকারে মানুষজন শান্তিগঞ্জ বাজারে আসতে থাকে। কিছুক্ষনের মধ্যেই কয়েক হাজার মানুষের সমাগমে উত্তাল হয়ে ওঠে।

ණ☛ খবর পেয়ে লালমনিরহাট পুলিশ সুপার ও কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। পরে মামলা ও আসামী গ্রেফতারের আশ্বাসে পরিস্থিতি কিছুটা উন্নতি ঘটলেও এখনও থমথমে বিরাজ করছে। তবে ঘটনাস্থলে সাদা ও পোষাকধারী অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লালমনিরহাট পুলিশ সুপার শ্যামল চন্দ্র রায়কে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

লেখাটি ৩৩৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯৯০৩০১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১২৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger