খেলাধুলা

রুদ্ধশ্বাস ম্যাচে সিলেটের টানা ২য় জয়

image
Sun, November 5
09:44 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ম্যাচের এক পর্যায়ে মনে হচ্ছিল সহজ জয়ই পাচ্ছে সিলেট সিক্সার্স। তবে শেষ পর্যন্ত দর্শকরা উপভোগ করলেন নাটকীয়তা। জয়ের জন্য শেষ ওভারে ১০ রানের দরকার ছিল সিলেটের। তবে রানআউট হয়ে যান সিলেটের ইংলিশ ব্যাটসম্যান রস হুইটলি। কুমিল্লার ক্যারিবীয় পেসার ডোয়াইন ব্রাভো সাজঘরে ফেরান শুভাগত হোমকে। এতে শেষ ৪ বলে সিলেটের দরকার ৯ রানের।

ණ☛ এতে ব্যাট হাতে সিলেটের নায়ক নুরুল হাসান সোহান। তার এক বাউন্ডারি ও এক ছক্কার মারে শেষ পর্যন্ত এক বল হাতে রেখেই টার্গেট পার করে সিলেট (১৪৮/৬) । টানা দ্বিতীয় ম্যাচে অর্ধশতকের কৃতিত্ব দেখালেন উপুল থারাঙ্গা। আর সিলেট সিক্সার্স কুড়ালো টানা দ্বিতয়ি জয়। ব্যক্তিগত ৫১ রানে তার উইকেট কাটা পড়ে রানআউটে । তবে ১৫তম ওভার শেষে সিলেট সিক্সার্সের সংগ্রহ পৌঁছে ১০৪/৩-এ। আগের ম্যাচে যেখানে শেষ করেছিলেন, রোববার ঠিক সেখান থেকেই শুরু করেন ওপেনার আন্দ্রে ফ্লেচার ও উপুল ধারাঙ্গা।

ණ☛রোববার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ইনিংসের ৭ ওভার শেষে সিলেট সিক্সার্সের সংগ্রহ দাঁড়ায় ৬৫/০-তে। আগের ম্যাচে ওপেনিংয়ে ১২৫ রানের জুটি গড়েন ফ্লেচার-থারাঙ্গা। ব্যাট হাতে উইকেটে মানিয়েও বড় ইনিংসে খেলতে পারলেন না কুমিল্লা ভিক্টোরিয়ানসের তারকারা। ইনিংস একমাত্র অর্ধশতকটি আসে ক্যারিবয়ি তারকা মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে। ৪৭ বলে ৬০ রান করেন স্যামুয়েলস। এতে ১৪৫/৬ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে ২০১৫’র চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস।

ණ☛বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচেও বল হাতে দ্যুতি ছড়ান নাসির হোসন। ইনিংসের একদম শুরুতে বল হাতে নেন সিলেট সিক্সার্সের অধিনায়ক। আর টানা চার ওভারের স্পেলে মাত্র ১৮ রানে এক উইকেট নেন সিলেট সিক্সার্সের এ স্বদেশি অফস্পিনার। রোববার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে বল হাতে নৈপুণ্য দেখান স্বদেশি স্পিনার তাইজুল ইসলামও। চার ওভারের স্পেলে ২২ রানে এ বাঁ-হাতি স্পিনারের শিকার দুই উইকেট। ব্যাট হাতে প্রথম ম্যাচে ফ্লপ কুমিল্লা ভিক্টোরিয়ানসের দামি তারকা জস বাটলার। লিটন কুমার দাস ২১ ইমরুল কায়েস ১২ ও ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার করেন ২ রান। অলক কাপালি করেন ১৯ বলে ২৬। এতে কাপালি হাঁকান একটি বাউন্ডারি ও দুটি ছক্কা।

ණ☛তবে কাপালি ও ভিক্টারিয়ানসের আফগান অধিনায়ক মোহাম্মদ নবীকে সাজঘরে ফেরান সিলেটের ক্যারিবীয় পেসার ক্রিসমার সানটোকি। শুভাগত হোম চৌধুরীর হাতে ক্যাচ দেয়ার আগে মোহাম্মদ নবী করেন ৯ বরে ৫ রান। চার ওভারের স্পেলে ৩০ রানে সানটোকি নেন দুই উইকেট। নিজেদের প্রথম ম্যাচে শিরোপাধারী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৯ উইকেটে জয় দেখে সিলেট সিক্সার্স। ওই ম্যাচে ৪ ওভারের স্পেলে ২১ রানে দুই উইকেট নেন নাসির হোসেন। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টানা দ্বিতয়ি ম্যাচে টস জিতে ফিল্িডং বেছে নেন সিক্সার্স অধিনায়ক নাসির হোসেন। ওপেনিং জুটিতে কুমিল্লার স্কোর বোর্ডে জমা পড়ে ৩৬ রান। তবে মাত্র ৮ রানের ব্যবধানে তিন উইকেট খোয়ায় তারা। ৪.৩তম ওভার শেষে কুমিল্লার সংগ্রহ ছিল ৩৬/০। তবে ৭.১তম ওভার শেষে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৪৪/৩-এ।

লেখাটি ৪৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৫৯১০৮৮০৪

অনলাইন ভোট

image
জনগণের নয়, বিচারকদের প্রজাতন্ত্রে বাস করছি, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের এ বক্তব্যের সাথে আপনি কি একমত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬২৭ জন

আজকের উক্তি

আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ না ছড়ানোর ব্যর্থতায় বিএনপির টপ-টু-বটম নেতাদের পদত্যাগ করা উচিত: ওবায়দুল কাদের