রাজনীতি

যতদিন আ.লীগ, আ.লীগ নামে রাজনীতি করবে ততদিন শহীদ জিয়ার প্রতি তাদের কৃতজ্ঞ থাকা উচিত: ব্যারিস্টার রুমিন ফারহানা, ভিডিও সহ

image
Tue, November 7
02:34 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ সুপ্রিম কোর্ট আইনজীবী ও বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, যতদিন আ.লীগ, আ.লীগ নামে রাজনীতি করবে ততদিন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি তাদের কৃতজ্ঞ থাকা উচিত।



এশিয়ান টিভির 'টেবিল টক' টকশোতে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

ණ☛ তিনি বলেন, আদালতের ঘাড়ে বন্দুক রেখে, যিনি ইতিহাসের মহানায়ক তাকে ভিলেন বলা হবে এতে আশ্চর্য হওয়ার কিছু নাই। আজকে যদি তিনি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত না করে যেতেন তাহলে আওয়ামীলীগ আজকে যে নামে রাজনীতি করছে সে নামে সে রাজনীতিই করতে পারতো না। আজকে যে আওয়ামীলীগ আওয়ামীলীগ নামে রাজনীতি করছে, তার জন্য তার বাকি যতদিন আওয়ামীলীগ দলটি টিকে থাকবে ততদিন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত।

ණ☛ তিনি আরো বলেন, ১৯৭৫ এর ১৫ই আগস্ট একটি কালো অধ্যায়, একটি কালো দিন। বাংলাদেশ যতদিন থাকবে ততদিন ৭৫ কালো দিন হিসেবে থাকবে এতে কোন সন্দেহ নাই। কিন্তু এই কালোদিনের রচয়িতা কারা? এই আওয়ামীলীগ। এই আওয়ামীলীগের সহচরেরা। খুনি মুস্তাক ছিলেন বঙ্গবন্ধুর সবচেয়ে ঘনিষ্ঠ সহচর। তিনি হচ্ছেন ৭৫ এর ১৫ই আগস্টের মূল নায়ক। এবং ৭৫ এর ১৫ই আগস্টের সময় বিমান বাহিনীর প্রধান কে ছিলেন? এ কে খন্দকার। তাকে পরে আওয়ামীলীগ পরিকল্পনা মন্ত্রী বানায়। সেনাবাহিনী প্রধান সফিউল্লাহ উনি তখন কোথায় ছিলেন? ঘুমিয়ে ছিলেন? যাকে পরে আওয়ামীলীগ এমপি বানায়। সুতরাং ৭৫ এর ১৫ই আগস্ট যারা ঘটিয়েছে, যাদের হাত ধরে ঘটেছে সেই সময় মন্ত্রীসভায় যে ১৯ জন শপথ নিয়েছিল তারা প্রত্যেকে ছিল বঙ্গবন্ধুর মন্ত্রীসভার সদস্য। এবং সেই শপথ যিনি পাঠ করান এচটি ইমাম। যিনি বর্তমান সরকারের সঙ্গে আছেন। আপনি জানেণ সেই সময় হাসানুল হক ইনুর কি ভুমিকা ছিল, মতিয়া চৌধুরীর কি ভুমিকা ছিল। এবং বর্তমানে তারা কি অবস্থানে আছে এটাও বাংলাদেশের মানুষ জানে। ৭৫ যে আওয়ামীলীগ ঘটিয়েছে এটা স্পষ্ট, আর বিএনপি তো তার অনেক পরে জন্ম।

লেখাটি ১১৭৫২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১০২৪৪৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা