রাজনীতি

৭ নভেম্বর সাম্রাজ্যবাদী শক্তির আগ্রাসন থেকে রক্ষা পায় দেশ: আবদুর রহমান তপন

image
Fri, November 10
08:29 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী-জনতার মিলিত বিপ্লবে নস্যাৎ হয়ে যায় স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী ষড়যন্ত্র। আধিপত্যবাদী ও সাম্রাজ্যবাদী শক্তির অগ্র্রাসন থেকে রক্ষা পায় বাংলাদেশ বলে মন্তব্য জিয়া সেনা কেন্দ্রীয় সংসদ আবদুর রহমান তপন।

শুক্রবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জিয়া সেনা কেন্দ্রীয় সংসদ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ණ☛ সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্দ মফিজুর রহমান লিটনের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ প্রিন্স, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সংগঠনের কেন্দ্রীয় নেতা আবদুল মতিন সরদার, জাহেদুল ইসলাম মামুন, পারভেজ রহমান, মাসুদ রহমান প্রমুখ।

ණ☛ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ৭ নভেম্বর সিপাহী-জনতা অভ্যুত্থানের প্রকৃত তাৎপর্য শাসক সমাজের ওপর বৈদেশিক মুরুব্বিয়ানার বাধ্যতা প্রত্যাখ্যান করে গণচেতনায় জাতিরাষ্ট্রের আত্মবিশ্বাস পুনরুদ্ধার। দেশবাসীর মনে সার্বভৌমত্বের গর্ববোধ পুনঃপ্রতিষ্ঠা। পঁচিশ বছরমেয়াদী শান্তি ও মৈত্রী চুক্তির অসম সম্পর্কের মায়াজাল এ দেশের অভিজন সমাজে যে ভারতমুখাপেক্ষিতা ও হীনম্মন্যতার প্রসার ঘটিয়ে চলেছিল, তার বজ্র আঁটুনি ছিন্ন করেছিল দৃপ্ত সিপাহী-জনতার অভ্যুত্থান ও আত্মস্থশক্তির বহির্প্রকাশ। রাষ্ট্রক্ষমতা থেকে উৎখাত হয়েছিল দিল্লির প্রাসাদকার্মী পরগাছার জঞ্জাল।

ණ☛ তিনি বলেন, ৭ নভেম্বরের চেতনায় সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের অন্যতম শর্ত মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে। আধিপত্যবাদী আগ্রাসন প্রতিরোধ করে জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা এই মুহূর্তে অত্যন্ত জরুরী।

ණ☛ মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ‘আধিপত্যবাদী শক্তি দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় শিখণ্ডি বসিয়ে একের পর এক গোপন চুক্তির মাধ্যমে গোটা দেশকে গ্রাস করতে চাচ্ছে। জবরদখলকারী শিখণ্ডি সরকারের পৃষ্ঠপোষকতায় আমাদের রাষ্ট্রীয় সার্বভৌমত্ব দিনের পর দিন ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়ছে। ভোটারবিহীন সরকারের নতজানু নীতির কারণেই আমাদের আবহমানকালের কৃষ্টি, ঐতিহ্য, ভাষা ও সংস্কৃতির ওপর চলছে বাধাহীন আগ্রাসন।’

লেখাটি ১৫২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৪০৬৯৪৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা