খেলাধুলা

১৬ বছর পর বিশ্বকাপে সেনেগাল

image
Sun, November 12
03:16 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ রাশিয়া বিশ্বকাপে খেলার টিকিট পেয়ে গেল সেনেগাল। ২০০২ বিশ্বকাপে প্রথম ও শেষবার খেলেছিল দেশটি। সেবার তারা কোয়ার্টার ফাইনালে চমকও দেখিয়েছিল। প্লে-অফ নয়, রিপ্লেতে দক্ষিণ আফ্রিকাকে ২-০ গোলে হারিয়ে এ যোগ্যতা অর্জন করলো সেনেগাল। শুক্রবার পোলকওয়েনে ওয়েস্ট হ্যামে খেলা দিয়াফ্রা সাখোর গোলে এগিয়ে যায় সেনেগাল। লিভারপুল তারকা সাদিও মানের পাসে গোলটি করেন সাখো। পরে থামসানকা এমখিজের আত্মঘাতী গোল দক্ষিণ আফ্রিকার হার নিশ্চিত করে।

ණ☛ গত বছরে ১২ই নভেম্বর আসল খেলায় সেনেগাল ২-১ গোলে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই খেলার রেফারি জোসেফ ল্যামপটির ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ফিফা কর্তৃক নিষিদ্ধ হন। এরপর তিনি কোর্ট আরবিট্রেশনে আবেদন করেছিলেন। কিন্তু পরে তাতে তিনি হেরে যাওয়ায় সেনেগাল-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ফের অনুষ্ঠানের ব্যাপারে রাজি হয় দুই দল। মঙ্গলবার ডাকারে দুই দল ফের মুখোমুখি হবে। কিন্তু তাতে জিতলেও কোনো লাভ হবে না দক্ষিণ আফ্রিকার। আফ্রিকা থেকে এর আগে মিসর ও নাইজেরিয়া বিশ্বকাপ ২০১৮তে খেলার যোগ্যতা অর্জন করেছে।

লেখাটি ৭৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২৩৪৬৩৪৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা