আন্তর্জাতিক

যে প্রশ্নের কোনো উত্তর দেননি সুচি

image
Tue, November 14
02:44 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরাঁর সঙ্গে বৈঠকের পর মঙ্গলবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের সঙ্গে বৈঠক করেন অং সান সুচি। আসিয়ান সম্মেলনে যোগ দিতে ম্যানিলা রয়েছেন টিলারসন। সেখান থেকে বুধবার মিয়ানমার আসার কথা তার।

ණ☛ এর আগে মঙ্গলবারের বৈঠকে যোগ দেয়ার আগে একজন সাংবাদিক সুচির কাছে প্রশ্ন করেন- রোহিঙ্গারা কি মিয়ানারের নাগরিক? কিন্তু এ প্রশ্নের কোনো উত্তর দিলেন না সুচি। তিনি টিলারসনের সঙ্গে বৈঠকে যোগ দেন। বৈঠক শেষে সাংবাদিকরা টিলারসনের কাছে জানতে চান, তিনি কি মিয়ানমারের নেতাদের কাছে কোনো বার্তা দিয়েছেন কিনা? তিনিও প্রশ্নটি এড়িয়ে গেলেন।

ණ☛ শুধু বললেন, ধন্যবাদ আপনাকে। তাদের মধ্যে কি কথা হয়েছে এ বিষয়ে বিস্তারিত জানা যায় নি। বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে। এতে বলা হয়েছে, মিয়ানমারের রাখাইন পরিস্থিতি তথা রোহিঙ্গা ইস্যুতে সতর্কতার সঙ্গে কথা বলে ওয়াশিংটন। বিবৃতিও দেয়া হয় সতর্কতা অবলম্বন করে। তারা অং সান সুচির সমালোচনা করাও এড়িয়ে যায়। এমন অবস্থায় রোহিঙ্গাদের বিরুদ্ধে মিয়ানমারের সেনাবাহিনী যে নৃশংসতা চালিয়েছে তার প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে অবরোধ দেয়ার দাবি জোরালো হয়েছে।

লেখাটি ১৭৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২২৯৭৮৫৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৩৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা