রাজনীতি

বগুড়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

image
Wed, November 15
04:59 2017

বগুড়া প্রতিনিধি:

ණ☛ বিশ্ব ডায়াবেটিস দিবস বগুড়ায় পালিত হয়েছে। ‘সকল গর্ভধারণ হোক পরিকল্পিত’ প্রতিবাদ্যকে সামনে রেখে বগুড়া ডায়াবেটিক সমিতির ব্যবস্থাপনায় মঙ্গলবার দিনের প্রধান কর্মসুচী সকালে বেলুন ও কবুতর উড়িয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস-২০১৭ এর উদ্বোধন করেন বগুড়া জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান বিপিএম (এডিশনাল ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক সুফিয়া নাজিম এবং বগুড়া ডায়াবেটিক সমিতির সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। এরপর ডায়াবেটিস দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বগুড়া ডায়াবেটিক সমিতি চত্বরে বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয় ক্যাম্প এবং সমিতির হলরুমে ডায়াবেটিস সচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফ্রি ডায়াবেটিস নির্ণয় ক্যাম্পে প্রায় ৫ শতাধিক আগ্রহী মানুষের বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয়ের পরীক্ষা করা হয়।

ණ☛ এসময় উপস্থিত ছিলেন বগুড়া ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি এ্যাডঃ মকবুল হোসেন মুকুল, মাহবুব হামিদ তারা, যুগ্ম সম্পাদক আব্দুল ওয়াহাব তারেক, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহেল কাফি-ছানা, নির্বাহী সদস্য ডাঃ আলী আহমেদ আলম, মোঃ মাফুজুল ইসলাম রাজ, আসিফ মোহাম্মদ খান রনি, এএম রেজাউল হক মন্টু, তোফাজ্জল হোসেন, এমএ জিন্নাহ, মিজানুর রহমান। এছাড়াও বগুড়া ডায়াবেটিক সমিতির আজীবন সদস্যবৃন্দ ও বগুড়া স্বাস্থ্যসেবা হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন ফার্মাসিউটিক্যালস কোম্পানীর প্রতিনিধিগণ র‌্যালীতে অংশগ্রহন করেন।

ණ☛ সংস্থার হলরুমে আলহাজ্ব মমতাজ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন, বগুড়া স্বাস্থ্যসেবা হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডাঃ রোকসানা বানু এবং শিশুরোগ বিশেষজ্ঞ ও সংস্থার ক্লিনিক্যাল কো-অর্ডিনেটর ডাঃ মোঃ আলী আশরাফ।

ණ☛ অপরদিকে, বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে টিএমএসএস ডায়াবেটিক কেয়ার সার্ভিসের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি উৎযাপন করা হয়। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের কনফারেন্স রুমে ডায়াবেটিস বিষয়ে এক সায়েন্টেফিক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। সেমিনার শেষে টিএমএসএস স্বাস্থ্য বিভাগ পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ডায়াবেটিক কেয়ার সার্ভিসের ডাক্তার, নার্স, কর্মকর্তাবৃন্দ বগুড়া শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টিএমএসএস মেডিকেল কলেজ চত্বরে এসে শেষ হয়। মেডিকেল কলেজ চত্বরে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও পূর্ণাঙ্গ ডায়াবেটিস ওয়ার্ডের উদ্বোধন করা হয়।

লেখাটি ২৪৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯৯০৩০৭৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১২৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger