আন্তর্জাতিক

নেতানিয়াহুর দুর্নীতি তদন্তে অস্ট্রেলিয়ান পুলিশকে জিজ্ঞাসাবাদ

image
Sat, December 2
02:50 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তদন্তে অস্ট্রেলিয়া পুলিশ ধনকুবের জেমস প্যাকারকে জিজ্ঞাসাবাদ করেছেন। ধনাঢ্য সমর্থকদের কাছ থেকে নেতানিয়াহু দামী উপহার গ্রহণ করেন বলে ধারণা করা হচ্ছে। খবর এএফপি’র।

ණ☛ কখন জিজ্ঞাসাবাদ করা হয় সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু উল্লেখ না করে শুক্রবার পুলিশের এক মুখপাত্র বলেন, প্যাকার স্বেচ্ছায় অস্ট্রেলিয়া ফেডারেল পুলিশের (এএফপি) কাছে জিজ্ঞাসাবাদে অংশ নেন। তিনি ক্রাউন জুয়ার সম্্রাট এবং নেতানিয়াহুর সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে জানা যায়।

ණ☛ ওই পুলিশ মুখপাত্র বলেন, ‘ইসরাইল কর্তৃপক্ষ পরিচালিত এক তদন্তের স্বার্থে একজন প্রত্যক্ষদর্শী হিসেবে প্যাকার স্বেচ্ছায় এ জিজ্ঞাসাবাদে অংশ নেন।’ তিনি আরো জানান, ইসরাইল ও অস্ট্রেলিয়া কোন দেশই প্যাকারকে অপরাধী মনে করছে না। উল্লেখ্য, সম্প্রতি তার আমেরিকান সঙ্গীত তারকা মারিহা ক্যারির সঙ্গে বিচ্ছেদ ঘটে।

ණ☛ দু’টি দূর্নীতির অভিযোগে নেতানিয়াহুকে এ পর্যন্ত ছয় দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তিনি তার বিরুদ্ধে আনীত এসব অভিযোগ দৃঢ়তার সাথে প্রত্যাখান করে বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে এটি করা হয়েছে।

লেখাটি ১৭৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬১৮৪৬৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা