আন্তর্জাতিক

বার্মায় ইসরাইলের অস্ত্র সরবরাহ ফাঁস; রাষ্ট্রদূত ম্যাং ম্যাং কে তলব

image
Sat, December 2
03:56 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ রোহিঙ্গা মুসলমানদের গণহত্যাসহ জাতিগত নিধনের জন্য অভিযুক্ত মিয়ানমারের সেনাদের গত কয়েক মাস ধরে ইসরাইল অস্ত্র সরবরবাহ করছে। এ কথা ফাঁস করে দেয়ায় তেলআবিবে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিনকে তলব করেছে ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ණ☛ ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে রাশিয়ার আরবি সংবাদ চ্যানেল রুসিয়া আল-ইয়াওম। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার তেলআবিবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক উপ মহাপরিচালক গিলাড কোহেনের সঙ্গে সাক্ষাৎ করেন মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিন।

ණ☛ এ সময় রাষ্ট্রদূত মিয়ানমাররকে ইসরাইলের অস্ত্র সরবরাহ সংক্রান্ত বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করে তা প্রত্যাহার করে নেন বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। ইসরাইল পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, তেলআবিব মিয়ানমারের কাছে কোনো ধরনের অস্ত্র বিক্রি করেনি। এনিয়ে গত এক মাসে দ্বিতীয়বার মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রির কথা অস্বীকার করল ইসরাইল।

ණ☛২০১৫ সালের সেপ্টেম্বরে ইসরাইলের কাছ থেকে অস্ত্র কেনার লক্ষ্যে তেলআবিব সফরে যান মিয়ানমারের সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিন অং লাইন। ওই সময় ইসরাইলি প্রেসিডেন্ট রুভেন রিভলিনের সঙ্গেও সাক্ষাত করেন তিনি। উল্লেখ্য, গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা শুরু করে দেশটির নিরাপত্তা বাহিনী।

ණ☛ এ নিয়ে আন্তর্জাতিক মহলে তীব্র নিন্দার ঝড় ওঠে। এরমধ্যেই তেলআবিব মিয়ানমারে অস্ত্রের চালান পাঠিয়েছে বলে বিভিন্ন ইসরাইলি সংবাদ মাধ্যমে খবর বের হয়। এ অবস্থায় অস্ত্র সরবরাহের খবর অস্বীকার করে ইসরাইল। কিন্তু মিয়ানমারের রাষ্ট্রদূত ম্যাং ম্যাং লিন অস্ত্র সরবরাহের খবর নিশ্চিত করলে ইসরাইলের অস্বীকার নিয়ে প্রশ্ন ওঠে।

লেখাটি ৬৯১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯১৭৯৮০৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger