অর্থ বাণিজ্য

হোটেল শ্রমিকনেতা ছাদেক মিয়ার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও গ্রেফতার দাবি

image
Sun, December 3
10:03 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ-১৯৩৩ এর সংগ্রামীনেতা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রেজিঃ নং বাঃজাঃফেঃ-০৫ এর সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়াকে প্রাণে হত্যার উদ্দেশ্যে পুলিশ পাহারায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং চিহ্নিত হামলাকারী সন্ত্রাসী আরিফ-সফর আলী গং ও তাদের মদতদাতাদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন রেজিঃ নং বি-২০৩৭ এর আহ্বানে দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ණ☛ দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ০২ ডিসেম্বর শনিবার সন্ধ্যার সময় মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ ২৩০৫ এর উদ্যোগে শহরের কোর্ট রোডস্থ কার্যালয় হতে এক বিক্ষোভ মিছিল বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে সমবেত শ্রমিকরা চৌমুহনা চত্ত্বরে জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মোস্তফা কামলের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শাহিন মিয়া পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি শহীদ সাগ্নিক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ-২৪৫৩ এর সভাপতি সোহেল আহমেদ, হোটেল শ্রমিক ইউনিয়নের নেতা আব্দুল আজিজ প্রধান, তারেশ বিশ্বাস সুমন, মাসুক মিয়া, সোহেল আহমেদ সুবেল, ইন্তাজ আলী, সিরাজুল ইসলাম।

ණ☛ সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন গত ৩০ নভেম্বর বিকাল সাড়ে ৫ টার দিকে সিলেটের বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে সামনে পুলিশের সহযোগিতায় আরিফ-সফর আলীসহ চিহ্নিত সন্ত্রাসীরা হোটেল শ্রমিকনেতা মোঃ ছাদেক মিয়াকে প্রাণে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। মোঃ ছাদেক মিয়াকে উদ্ধার করতে গেলে পুলিশ তাদের বাঁধা দেয় এবং হামলাকারী সন্ত্রাসীদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দেয়। মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত মোঃ ছাদেক মিয়াকে ওসমানী মেডিকেলে ভর্ত্তি করা হলে তার মাঘায় ১২ টি সেলাই লাগে। বিক্ষুদ্ধ শ্রমিকরা সেদিন রাতেই সড়ক অবরোধ করলে পুলিশ প্রশাসন আসামীদের গ্রেফতার করার আশ্বাস দেয় কিন্তু আসামীরা প্রকাশ্যে ঘোরাফেরা এমন কি নানা রকম হুমকি ধামকি দিলেও এখন পর্যন্ত পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করেনি।

ණ☛ বক্তারা আরও বলেন গত ২৯ নভেম্বর মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মোঃ মাসুক মিয়াও কর্মরত অবস্থায় শহরের চৌমুহনা এলাকার একটি বৃহত হোটেলের কর্তৃপক্ষের হাতে শাররিকভাবে লাঞ্চিত হয়ে থানা অভিযোগ দায়ের করেছেন। কিন্তু পুলিশ এখনও এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেনি। বক্তারা শ্রমিকনেতা মোঃ ছাদেক মিয়ার উপর হামলা কারী সকল সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও মাসুক মিয়াকে শাররিকভাবে লাঞ্চনাকারীদের আইনের আওয়াত এনে বিচারের দাবি জানান। বিজ্ঞপ্তি

লেখাটি ১১৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২২৩৩১৩৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা