বিনোদন

বলিউডের খ্যাতিমান অভিনেতা শশী কাপুর আর নেই

image
Mon, December 4
09:13 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ বলিউডের খ্যাতিমান অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা শশী কাপুর আর নেই। বেশ কিছুদিন অসুস্থ থাকার পর আজ সোমবার প্রয়াত হয়েছেন তিনি। তার বয়স হয়েছিল ৭৯ বছর। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি ছিলেন শশী কাপুর। এ অভিনেতা পৃথ্বিরাজ কাপুরের ছেলে। তার পুরো নাম বলবীর রাজ কাপুর।

ණ☛ বলিউডের চলচ্চিত্রে মূখ্য ভূমিকা পালনকারী বিখ্যাত কাপুর পরিবারের অন্যতম সদস্য তিনি। ব্যাপকসংখ্যক হিন্দী চলচ্চিত্রের পাশাপাশি কিছু ইংরেজী চলচ্চিত্রেও তিনি অভিনয় করেছেন। তিনি ১৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন।

ණ☛ এ ছাড়া অনেক জনপ্রিয় ছবির প্রযোজক তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সিলসিলা’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘বিজেতা’, ‘উৎসব’। ১৯৯১ সালে ‘আজুবা’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করেন শশী কাপুর। এই ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। এ ছাড়া এই তারকা ১৯৮৮ সালে একটি রাশিয়ান ছবি পরিচালনা করেন। শশী কাপুর ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদা সাহেব ফালকে পুরস্কার পান।

লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩১৬৮৭১৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা