রাজনীতি

পিলখানা হত্যাকাণ্ড; ডাল-ভাত কোন অজুহাত হতে পারেনা বরং প্রহসন মাত্র: মেজর রেজাউল করিম, ভিডিও সহ

image
Tue, December 5
01:30 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ পিলখানা হত্যাকাণ্ড; ডাল-ভাত কোন অজুহাত হতে পারেনা বরং প্রহসন মাত্র বলে মন্তব্য করেছেন নিরাপত্তা, অর্থনীতি ও রাজনীতি বিশ্লেষক মেজর রেজাউল করিম (অব.)। তিনি বলেন, শুধু মাত্র ডাল-ভাতের ওজুহাতে এতো সেনা হত্যা হতে পারে না।

এস এ টিভির 'লেট এডিশন' টকশোতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ණ☛ তিনি বলেন, পিলখানা হত্যাকাণ্ড ছিল একটা স্ট্রাটেজিকেল পজিশন। এরকম ক্রাইসিস ইমার্জেন্সি অবস্থায় সেনাপ্রধান মইন উ আহমেদ যেকোনো সিদ্ধান্ত নিতে পারতেন। কিন্তু তিনি তা করেননি।

ණ☛ তিনি আরো বলেন, এই যে বলা হচ্ছে বাহিরের লোক চলে গেল, জায়গাটা কেন কর্ডন করা হল না? বাহিরের লোকের কথা শুধু তারাই জানে যারা তাদের যেতে দিয়েছে। যারা তাদের কর্ডন করে রাখে নাই। যাদেরকে আটকে রাখার জন্য কোন স্টেপ যারা নেয়নি। তারাই বাহিরের লোক এনেছে, তারাই জানে বাহিরের লোক কারা।

ණ☛ মেজর রেজা বলেন, এখন বিডিআরের যাদের সাঁজা দেয়া হচ্ছে আমি তাদের ভিক্টিম মনে করি। এটা আমার ব্যাক্তিগত মতামত। কারণ এ ঘটনা তারাই যদি ঘটাইত তাহলে অনেক আগেই ঘটতে পারতো। ডাল-ভাত একটা ইস্যু হতে পারে না। বাংলাদেশের জনগণ হিসেবে বিজিবির একজন সৈন্য বাদ দিলাম, বাংলাদেশের জনগণ হয়ে সে শুধু মাত্র দাল-ভাতের জন্য এতোগুলো অফিসার মেরে ফেলবে। তাহলে ঘটনাটা কারা ঘটাইছে? আমার মনে হয় তৃতীয় পক্ষ ঘটনাটা শুরু করে সটকে পড়েছে।

লেখাটি ১৯১৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬১৮৬৩৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা