রাজনীতি

মৌলভীবাজারে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু; বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি

image
Thu, December 7
12:45 2017

পলাশ দেব নাথ, মৌলভীবাজার:

ණ☛ মৌলভীবাজার শহরের মোস্তফাপুর রোড, নুরজাহান প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় সদর উপজেলার একাটুনা ইউনিয়নের মনোহরকোনা গ্রামের সিন্টু পালের স্ত্রী পপী রানী পাল (১৯) নামের এক প্রসূতি মায়ের অকাল মৃত্যুতে দোষীদের সঠিক বিচার ও শাস্তির দাবীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মৌলভীবাজার জেলা প্রশাসক এর মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রনালয়, সচিব বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে সচেতন ছাত্র ও যুবসমাজ, মনোহরকোনা গ্রাম বাসীর যৌত ব্যনারে আজ ৬ ডিসেম্বর সকাল ১০টায়।

ණ☛ মনোহরকোনা গ্রামের টিটু পালের সভাপতিত্বে ও দুর্ণীতি মুক্তকরন বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদার এর সঞ্চালনায় প্রায় ২ ঘন্টা ব্যাপি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন- হিন্দু বৈদ্য খ্রিষ্টান পরিষদের সাধারন সম্পাদক বিকাশ ভৈমিক, সাংবাদিক বাবর আহমদ, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক শ.ই. সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মশাহিদ আহমদ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বিকাশ ভৌমিক, যুগ্ন সাধারন সম্পাদক নির্মল কান্তি দেব, সাংগঠনিক সম্পাদক রাজ সরকার, জীবন চক্র থিয়েটার সভাপতি আনোয়ার হোসেন দুলাল, সাধারন সম্পাদক মনোজ দত্ত, বাংলাদেশ স্বেচ্চা সেবকলীগ সহ- সভাপতি জগদীশ দাশ, টিএসএস যুগ্ন সাধারন সম্পাদক প্রবলু দত্ত, জেলা ছাত্রলীগনেতা ফয়সল মনসুর, দুর্ণীতি মুক্তকরন বাংলাদেশ যুব ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সহ- সভাপতি নয়ন দে, বিষ্ণু দে, সুজন রায় প্রমুখ। বক্তারা মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তার ফারজানা হক পর্ণা ও নুরজাহান প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। উল্লেখ- গত ২৪ নভেম্বর রাত ৮টায় পপি রাণী পাল সন্তান সম্ভাব্য পপি রাণী পাল নূরজাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি হন।

ණ☛ ডা. ফারজানা হক পর্ণা ও তার সহযোগীরা ৩বার অপারেশন করেন এবং হাসপাতালে কর্তৃপক্ষ পেটের ভিতর বেলুন ডুকাইয়া রক্ত বন্ধ করার চেষ্টা করেন। ভোর ৬টার দিকে মূমূর্ষ অবস্থায় চিকিৎসা উন্নত করার জন্য সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল হাসপাতালে রেফার্ড করেন। এম.এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নেওয়ার পর তাকে ঢাকা পিজি হাসপাতালে প্রেরণ জন্য বলেন ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর শারিরিক অবস্থার দ্রুত অবনতি দেখিয়া ঢাকায় না গিয়ে সিলেটের স্থানীয় পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কৃত্তিম বেলুন পদ্ধতি অপরিবর্তিত রেখে ৮ ব্যাগ রক্ত দেওয়া হয়। রাত ৪টায় পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালে পপি রাণী পাল মারা যান।

ණ☛ এ ঘটনায় গত ২৯ নভেম্বর মনোহরকোনা গ্রামের মৃতঃ পপী রানী পাল এর দেবর মিন্টু পাল বাদী হয়ে ডাক্তার ইসতিয়াক আলম এর স্ত্রী মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডাক্তার ফারজানা হক পর্ণা ও নুরজাহান প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদসহ অপ্সাতনামা ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

লেখাটি ৯৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৪৭৭৪৩৯৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২১৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা