রাজনীতি

বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক পেলেন নিউজ অর্গান সহযোগী সম্পাদক শাহ মাছুম ফারুকী

image
Wed, December 13
07:53 2017

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ সমাজের সাধারণ ও সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার আদায়ের আন্দোলনে বিশেষ অবদানের জন্য বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক-২০১৭ পেলেন এফ সি ফাউন্ডেশন ও হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির কেন্দ্রীয় সহকারী পরিচালক এবং নিউজ অর্গান এর সহযোগী সম্পাদক বাংলার পথ শিশু খ্যাত শাহ মাছুম ফারুকী

ණ☛ গত১০ই ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ সুপ্রীম কোর্ট অডিটোরিয়ামে HRRS এর চেয়ারম্যান এডঃ মোহাম্মদ সাঈদুল হক সাঈদ এর সভাপত্বিতে অনুষ্টিত হয় আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় ভুমি মন্ত্রী ভাষা সৈনিক ও বীর মুক্তি যোদ্ধা সামসুর রহমান শরীফ (এমপি)।

ණ☛ অনুষ্টান শেষে অতিথিগণ বাংলার পথ শিশু খ্যাত শাহ মাছুম ফারুকী কে বিশ্ব মানবাধিকার শান্তি স্বর্ণ পদক-২০১৭ পড়িয়ে দেন। এছাড়াও আরো ১০ টি বিশেষ অবদানের জন্য গুণীজনদের এ সম্মাননা দেওয়া হয়।

ණ☛ উল্লেখ্য, শাহ মাছুম ফারুকীর হাত ধরে এফ সি ফাউন্ডেশন বিগত ১০ বছর যাবত অসহায়, সাধারণ ও সুবিধা বঞ্চিত মানুষদের সেবায় নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন। তাদের নানা রকমে বিপদে-আপদে সকল বাধা উপেক্ষা করে তাদের পাশে দাঁড়াচ্ছে।

ණ☛এ বিষয়ে এফ সি ফাউন্ডেশন এর প্রতিষ্টাতা ও চেয়ারম্যান শাহ মাছুম ফারুকী বলেন আমি চাই এদেশের প্রত্যেকটা মানুষ যেন সুখে শান্তিতে থাকে। প্রত্যেকটা নিরীহ মানুষ যেন তাদের অধিকার ফিরে পায়। এছাড়াও প্রত্যেকটা ঘরে ঘরে যেন মানবাধিকার বাস্তবায়ন হয় তার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

ණ☛ তিনি আরো বলেন এ পদক টি আমি বাংলার ৭.৫ লক্ষ ছিন্নমূল শিশু দের এবং এফ সি ফাউন্ডেশন এর প্রায় ৬ হাজার সদস্য কে উৎসর্গ করলাম। এটি আমার জীবনের অনেক বড় একটি পাওয়া। যা আমার এবং এফ সি ফাউন্ডেশন এর কাজকে আরো বাড়িয়ে দিবে। এমন একটি সম্মানের পদক পাওয়াতে আমি অনেক গর্বিত।

লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩০৪৫৫৪৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৪৩ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা