রাজনীতি

যেকোন সময় ঘোষণা আসতে পারে, তাই সবাইকে সর্বাত্মকভাবে প্রস্তুত থাকতে হবে: সিলেটে গয়েশ্বর

image
Thu, December 28
09:26 2017

নিজস্ব প্রতিবেদক:

ණ☛ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। আরো সংকট জাতির জন্য অপেক্ষমান। বাংলাদেশের গণতন্ত্র আজ এম ইলিয়াস আলীর মতোই নিখোঁজ হয়ে আছে। মাদার অব ডেমোক্রেসি খ্যাত আপোসহীন নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান ষড়যন্ত্রমূলক মামলার অগ্রগতির সাথে আগামীর নির্বাচনের সংযোগ আছে। ষড়যন্ত্রই যাই হোক না কেন, খালেদা জিয়াকে মাইনাস করে কোন নির্বাচন দেশে হতে দেয়া হবে না। সকল সাংগঠনিক ত্রুটি বিচ্যুতি দূর করে চূড়ান্ত আন্দোলনের জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। গণতন্ত্রের বিজয় আন্দোলন শেষ পর্যায়ে। যে কোন সময় ঘোষণা আসতে পারে তাই সবাইকে সর্বাত্মকভাবে প্রস্তুত থাকতে হবে।’

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

ණ☛ কর্মীসভায় গয়েশ্বর চন্দ্র আরো বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা হলো গণতন্ত্র। কিন্তু বাকশাল প্রতিষ্ঠার মাধ্যমে গণতন্ত্র হত্যা করা হয়েছিল। আর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। খালেদা জিয়ার রাজনীতিতে অভিষেক হয়েছিল গণতন্ত্রের জন্যই। খালেদা জিয়া দীর্ঘ ৩৬ বছর ধরে গণতন্ত্রের জন্য লড়ে যাচ্ছেন। আওয়ামী দুঃশামনে জাতির কাছে স্পষ্ট হয়ে গেছে শেখ হাসিনা মানে গণতন্ত্রের ধ্বংস আর বেগম খালেদা জিয়ার গণতন্ত্রের নেত্রী। গণতন্ত্রের লড়াইয়ের জন্য দেশনেত্রী তাঁর আদরের দুই সন্তান দেশনায়ক তারেক রহমান ও আরাফাত রহমান কোকোকে মাতৃস্নেহ থেকে বঞ্চিত করেছেন। কিন্তু তাঁর কাছে গণতন্ত্র মাতৃস্নেহ পেয়েছে। এই নেত্রীকে মাইনাস করে দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। সিলেটবাসীকে মনে রাখতে হবে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে পারলেই নিখোঁজ ইলিয়াস আলীসহ গুমকৃতদের ফিরিয়ে আনা সম্ভব হবে। অনেক হয়েছে, বাকশালীদের আর সময় দেয়া যাবে না। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচনের দাবীতে আমাদের সংগ্রাম চলছে এবং চলবে।’

ණ☛ কর্মীসভায় সিলেট জেলার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ, সিলেট জেলার বিএনপি দলীয় সাবেক সকল সংসদ সদস্য ও বিগত সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীগণ, বিএনপি সিলেট জেলা কার্যনির্বাহী কমিটির সকল সদস্যগণ এবং জেলার অন্তর্গত সকল উপজেলা ও পৌর শাখার সভাপতি, সাধারণ সম্পাদক, ১নং সহ-সভাপতি, ১নং যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ, সিলেট জেলার বিএনপি দলীয় সকল উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রবৃন্দ, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সিলেট জেলা শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা বিএনপির ধর্ম সম্পাদক আল মামুন খান।

ණ☛ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা, খালেদা জিয়ার উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক এডভোকেট আব্দুস সালাম আজাদ।

ණ☛ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খালেদা জিয়ার উপদেষ্ঠা আলহাজ্ব এম.এ হক, সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম ও সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান ও জাসাস এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান।

লেখাটি ১৮৫৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৯৬৫৪০৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger