রাজনীতি

১৫৩আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী; এটাকে গ্রহণযোগ্য ব্যবস্থা বলতে পারি না: প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ভিডিও সহ

image
Mon, January 1
05:18 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ দৈনিক প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান বলেছেন, ২০১৪ সালে ৫ই জানুয়ারির নির্বাচনে আমরা দেখেছি ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে। এটাকে আমরা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য ব্যবস্থা বলতে পারি না। সেজন্য এ নির্বাচন নিয়ে অস্বস্তি রয়েছে।

ණ☛ ইংরেজি নতুন বছর ২০১৮’র প্রথম পর্বে বিশেষ আয়োজন নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছিল চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘আজকের সংবাদপত্র’। বিগত বছরের ঘটনাপ্রবাহ ফিরে দেখা এবং নতুন বছরের সম্ভাবনা ও প্রত্যাশার নানা দিক নিয়ে প্রাণবন্ত আলোচনায় অংশ নেন সংবাদপত্র জগতের সিনিয়র দুই সম্পাদক। অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপক দৈনিক মানবজমিনে’র প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে এদিন ছিলেন প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান।

ණ☛আলোচনায় সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে মতিউর রহমান বলেন, ‘বলতে দ্বিধা নেই সংবাদপত্রে আমরা অনেক সময় চাপের মাঝে থাকি। ভয়ে থাকি। সব কথা সব সময় বলতে পারি না।’ নতুন এই বছর মুক্ত সাংবাদিকতার পরিবেশ তৈরি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ණ☛মতিউর রহমান বলেন, ‘গেল বছরের ভুল ত্রুটি, ব্যর্থতা থেকে বেরিয়ে যেন সহনশীল একটা সমাজ তৈরি হয়, যেন সত্যিকার অর্থে একটা ভালো নির্বাচনের দিকে আমরা যেতে পারি, রাজনৈতিকভাবে উন্মুক্ত পরিবেশ তৈরি হয় আর সংবাদপত্র হিসেবে আরেকটু উন্মুক্ত হয়ে সাহসের সঙ্গে যেন আমাদের কাজগুলো করতে পারি। এবং সেটা দেশের স্বার্থে ও মানুষের স্বার্থে করতে চাই।’ সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেয়া, সতর্ক করা, পাশে থেকে সাহায্য করার ক্ষেত্রেও সংবাদপত্রের কাজ করার আছে বলে তিনি মন্তব্য করেন।

লেখাটি ৭১০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬৮৩৭৮৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা