বিনোদন

'আমার বাংলাদেশ তুমি দুর্বার দুর্জয়' শিরোনামে বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন সালমা ও শাদমান, ভিডিও সহ

image
Thu, January 4
03:50 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাইলেন কণ্ঠশিল্পী সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া। গানটির সুর করেছেন সৈয়দ আজাদ রহমান এবং সঙ্গীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। ধানমন্ডি-৩২ নম্বর বঙ্গবন্ধুর বাড়ি ও সোহরাওয়ার্দী উদ্যোনে গানের ভিডিও ধারণ করা হয়েছে। ভিডিওটি সম্প্রতি ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে।



গানটির কথা ‘আমার বাংলাদেশ তুমি দুর্বার দুর্জয় তোমার পতাকা উড়ছে আজ সারা বিশ্বময়। সর্বকালের সর্বশ্রষ্ঠ বীর বাঙালী তিনি, স্বাধীনতার সূর্যোদয়ের আলো জ্বেলেছেন যিনি, বঙ্গবন্ধু জাতির পিতা অম্লান অক্ষয়, যার স্বাধীনতার বজ্রকণ্ঠ করেছে বিশ্বজয়।’



এ প্রসঙ্গে সালমা কিবরিয়া বললেন, ছোটবেলায় বাবা-মার মুখে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জেনেছি। সেই থেকেই তাঁর প্রতি জন্মেছিল অপরিমেয় শ্রদ্ধাবোধ। বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ার পর গানটা লেখার অনুপ্রেরণা আসে। তারপর গানটা লিখি। বঙ্গবন্ধুর বাংলাদেশের জন্য অনেক করেছেন। কিন্তু আমি বঙ্গবন্ধুকে কি দিয়েছি। তাই বঙ্গবন্ধুকে কিছু দেয়ার জন্য গানটা করা।



শাদমান কিবরিয়া বললেন, বঙ্গবন্ধুকে নিয়ে গান গাও তো আমার জন্য সৌভাগ্যের। আমি যখন আমার মায়ের সঙ্গে এই গানটা গাইলাম আমার মনে হচ্ছে বঙ্গবন্ধুকে দেখতে পাচ্ছি। আমার মতো অনেক তরুণ এই গানের মাধ্যমে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে জানার চেষ্টা করবে আশা করি।

লেখাটি ১৭১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২১৮৫১৬৯

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা