বিচিত্রতা

হাতীবান্ধায় হাত বিহীন শিশুর জন্ম

image
Thu, January 4
04:13 2018

লালমনিরহাট প্রতিনিধি:

ණ☛ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় হাত বিহীন, বাঁকা পা, মাথা তুলনা মূলক বড় এমন শারীরিক প্রতিবন্ধীতা নিয়ে একটি শিশু জন্ম নিয়েছে। শিশুটির নাম রাখা হয়েছে সিনতা আক্তার।

ණ☛ এলাকার অনেকে শিশুটিকে দেখতে আসছেন। গত শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে উপজেলার খানেরবাজার এলাকায় আবু সাঈদ ও রত্না আক্তার দম্পত্তির ঘরে এ শিশুটির জন্ম হয়।

ණ☛ শিশুটির বাবা আবু সাঈদ জানান, গর্ভ ধারণের ৯ মাস পর গত শুক্রবার তার স্ত্রীর প্রসব ব্যাথা উঠলে তাকে পার্শ্ববর্তী বড়খাতা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে দুই হাত বিহীন খাটো ও বাঁকা দুই পায়ের পাশাপাশি মাথা বড় নিয়ে শিশু সিনতা’র জন্ম হয়। জন্মের সময় শিশুর ওজন ছিলো সাড়ে ৩ কেজি। জন্মের পর শিশুটি একটু অসুস্থ হলেও ধীরে ধীরে সুস্থ্য হয়ে উঠেছে।

ණ☛ হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রমজান আলী জানান, জিনতত্ত্ব বা জেনেটিক্স বা বংশগতিবিদ্যা হল জিন, বংশবৈশিষ্ট্য এবং এক জীব থেকে আরেক জীবের জন্মগত চারিত্রিক সাযুজ্য ও পার্থক্য সম্বন্ধীয় বা ক্ষতিকর ঔষধ সেবনের ফলে এ ধরণের বাচ্চার জন্ম হয়ে থাকে।

লেখাটি ১২০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬২১৮৫০৮৪

অনলাইন ভোট

image
রোডম্যাপহীন নির্বাচনের দিকে এগোচ্ছে দেশ- মাহমুদুর রহমান মান্নার এ বক্তব্য যথার্থ বলে মনে করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা