বিচিত্রতা

হাতীবান্ধায় হাত বিহীন শিশুর জন্ম

image
Thu, January 4
04:13 2018

লালমনিরহাট প্রতিনিধি:

ණ☛ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় হাত বিহীন, বাঁকা পা, মাথা তুলনা মূলক বড় এমন শারীরিক প্রতিবন্ধীতা নিয়ে একটি শিশু জন্ম নিয়েছে। শিশুটির নাম রাখা হয়েছে সিনতা আক্তার।

ණ☛ এলাকার অনেকে শিশুটিকে দেখতে আসছেন। গত শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে উপজেলার খানেরবাজার এলাকায় আবু সাঈদ ও রত্না আক্তার দম্পত্তির ঘরে এ শিশুটির জন্ম হয়।

ණ☛ শিশুটির বাবা আবু সাঈদ জানান, গর্ভ ধারণের ৯ মাস পর গত শুক্রবার তার স্ত্রীর প্রসব ব্যাথা উঠলে তাকে পার্শ্ববর্তী বড়খাতা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে দুই হাত বিহীন খাটো ও বাঁকা দুই পায়ের পাশাপাশি মাথা বড় নিয়ে শিশু সিনতা’র জন্ম হয়। জন্মের সময় শিশুর ওজন ছিলো সাড়ে ৩ কেজি। জন্মের পর শিশুটি একটু অসুস্থ হলেও ধীরে ধীরে সুস্থ্য হয়ে উঠেছে।

ණ☛ হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রমজান আলী জানান, জিনতত্ত্ব বা জেনেটিক্স বা বংশগতিবিদ্যা হল জিন, বংশবৈশিষ্ট্য এবং এক জীব থেকে আরেক জীবের জন্মগত চারিত্রিক সাযুজ্য ও পার্থক্য সম্বন্ধীয় বা ক্ষতিকর ঔষধ সেবনের ফলে এ ধরণের বাচ্চার জন্ম হয়ে থাকে।

লেখাটি ৩১০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭১৬১৮৬৯৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৬৬ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা