রাজনীতি

নতুন বই না পাওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

image
Thu, January 4
04:20 2018

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

ණ☛ এবা‌রে নতুন বই না পাওয়ায় অভিমান ক‌রে লালমনিরহাটে আমিনা খাতুন (১৩) নামে ৬ষ্ঠ শ্রেণীর এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। আর এ ঘটনায় জেলাজু‌ড়ে উ‌ঠে‌ছে সমা‌লোচনার ঝড়। বুধবার (৩ জানুয়ারী) বেলা ১২টার দিকে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত আমিনা খাতুন ওই উপজেলার কুলাঘাট বাজার এলাকার আব্দুস সালামের মেয়ে। সে স্থানীয় কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী।

ණ☛ এলাকাবাসী ও পুলিশ জানান, ৬ষ্ঠ শ্রেনীর বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য হয় আমিনা খাতুন। যার কারনে তাকে ৭ম শ্রেনীতে উন্নীত করা হয় নি। তার বিদ্যালয়ের সকল শিক্ষার্থী বই উৎসবে নতুন বই পেলেও অকৃতকার্য হওয়ার কারনে আমিনাকে ৬ষ্ঠ শ্রেনীর নতুন বই দেয়া হয় নি। বুধবার সকালে তাকে বই নিয়ে দেয়ার আশ্বাসে বিদ্যালয়ে পাঠায় তার পরিবার। কিন্তু সেখানে বই না পেয়ে ক্ষুব্ধ মনে বাড়ি ফিরে আমিনা। এরপর বাড়ির সকলের অগোচরে বেলা ১২টার দিকে ঘরের ভিতর গলায় রশি পেচিয়ে আত্মহত্যা করে সে।

ණ☛ তার কোন সাড়া শব্দ না পেয়ে বাড়ির লোকজন ঘরের দরজা ভেঙ্গে তার ঝুলন্ত মরদেহ দেখে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে উপস্থিত লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) উদয় কুমার মন্ডল জানান, মৃত আমিনার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায় নি। প্রাথমিক ভাবে ঘটনাটি অাত্নহত্যা বলেই ধারনা করা হচ্ছে। তবে কি কারনে সে আত্মহত্যা করেছে, এর কারন অনুসন্ধান করা হচ্ছে।

ණ☛ এ‌বিষ‌য়ে কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ জানান, আমিনা ৬ষ্ঠ শ্রেনীতে ফেল করায় তাকে নতুন বই দেয়া হয় নি। ৬ষ্ঠ শ্রেনীর ভর্তি পরীক্ষা শেষে ওই ক্লাসের সবাইকে বই দেয়া হবে। তবে বই না পাওয়ায় আমিনা অাত্নহত্যা করে নি বলেও দাবি করেন তিনি।

ණ☛ লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে কয়েকজন অফিসার পাঠানো হয়েছে। তাদের তদন্ত শেষ হলে ব্যবস্থা নেয়া হবে।

লেখাটি ১২৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৪০৬৩৭৪

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা