রাজনীতি

যে সরকার নির্বাচনে ভোটে সততা দেখাতে পারেনা, সে সরকার সৎ হতে পারেনা: ব্যারিস্টার মইনুল, ভিডিও সহ

image
Sat, January 6
10:34 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ প্রবীণ আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, যে সরকার নির্বাচনে ভোটের ব্যাপারে সততা দেখাতে পারেনা, সে সরকার সৎ সরকার হতে পারেনা।

জিল্লুর রহমানের উপস্থাপনায় চ্যানেল আই তৃতীয় মাত্রায় অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

ණ☛ তিনি বলেন, ৫ই জানুয়ারি নির্বাচন জাতির জন্য কলঙ্ক। এটা নিশ্চয়ই লজ্জাকর ব্যাপার, যে ১৫৪ সিট নিয়ে গেল বলল এটা বিনা প্রতিদ্বন্দ্বিতায়। এটা দ্বারা আমরা জাতিকে ছোট করেছি, সরকারও ছোট হয়েছে। কারণ এরকম একটা নির্বাচন হতে পারেনা। তখন কিন্তু প্রধানমন্ত্রী বলেছিলেন, এটা সংবিধানের ধারাবাহিকতা, পরে নির্বাচন করবো। এরপরে আর করলেন না।

ණ☛ তিনি আরো বলেন, যে দেশে নির্বাচন সৎ উপায়ে না হয়, জনগণের ভোটে না হয় সেখানে আপনি দুইটা জিনিষ আশা করতে পারবেন না। একটা হল, জনগণের নিকট সরকারের দায়বদ্ধতা থাকবে না, সে আমলাদের পুতুল হবে। দ্বিতীয়ত হল, যে নির্বাচনে সততা দেখাতে পারেনা, জনগণের সঙ্গে ভোটের ব্যাপারে সততা দেখাতে পারেনা, সেই সরকার কখনো সৎ সরকার হতে পারেনা। এবং তার ফল আজকে আমরা দেখতেছি।

লেখাটি ২০১৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৭৩৩৫৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা