রাজনীতি

বিএনপি ভুল করলে আ.লীগের সুবিধা, মাথাব্যথা কেন?: ড. মঈন খান

image
Sun, January 7
04:42 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛বিএনপির ভুল নিয়ে সরকারের এত মাথাব্যথা কেন প্রশ্ন করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, সরকারি দলের নেতারা প্রতিনিয়ত বলেন- ‘২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ভুল করেছে, আগামী নির্বাচনে অংশ না নিলে দল শেষ হয়ে যাবে’। আমার প্রশ্ন বিএনপি ভুল করলে তো তাদের (আওয়ামী লীগের) সুবিধা। তাহলে বিএনপির ভুল নিয়ে তারা কেন এত চিন্তিত? তার অর্থ ২০১৪ সালের নির্বাচনে বিএনপি ও ২০ দল অংশ না নিয়ে কোনো ভুল করেনি। আমরা নির্বাচনে না যাওয়ায় আওয়ামী লীগের মাথায় কলঙ্কের তিলক লেগেছে। যা মুছতে বিএনপিকে প্রয়োজন।

জাতীয় প্রেস ক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘জাতীয় সংকট উত্তরণে গ্রহণযোগ্য নির্বাচন : নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ණ☛ ড. মঈন খান বলেন, কোনো রাজনৈতিক দলের অধীনে নির্বাচন হলে জনগণ সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না। তাই এমন একটি সরকারের অধীনে নির্বাচন হতে হবে যারা সম্পূর্ণ নির্লোভ হয়ে নির্বাচন পরিচালনা করবেন। এমনকি নির্বাচনের ফলাফলেও তাদের কোনো স্বার্থ থাকবে না। আর এটাই হওয়া উচিত আগামী নির্বাচনের রূপরেখা।

ණ☛ তিনি বলেন, এদেশের মানুষ ভোটাধিকার চায়, গণতন্ত্র চায়। সংবিধানের দোহাই দিয়ে ধোঁকাবাজি করছে সরকার। সংবিধানের অজুহাত দিয়ে বাংলাদেশের মানুষকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা যাবে না।

ණ☛ ড. মঈন খান বলেন, এখন আর ৪৬ বছরের আগের স্লোগানে কাজ হবে না। এখন নতুন স্লোগান হবে ‘আজকের সংগ্রাম গণতন্ত্রের সংগ্রাম, আজকের সংগ্রাম ভোটাধিকারের সংগ্রাম’।

এ সময় দলীয় নেতাকর্মীদের নির্বাচনের পূর্ব মুহূর্ত পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি ও এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, খালেদা ইয়াসমিন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সহ-সভাপতি মুহম্মদ ফরিদউদ্দিন, ড. কাজী মনিরুজ্জামান মনির, শাহজাহান মিয়া সম্রাট ও এনডিপি নেতা মঞ্জুর হোসেন ঈসা বক্তব্য দেন।

লেখাটি ৩৬৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৬৯৪০৬৬২৯

অনলাইন ভোট

image
ধর্ষণ প্রবণতা বেড়ে যাওয়ায় আপনি কি মনে করেন ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড হওয়া উচিত?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ২৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা