রাজনীতি

রকিব কমিশনের প্রকাশ্যে বিচার হওয়া উচিত: ড. বদিউল আলম মজুমদার, ভিডিও সহ

image
Sun, January 7
05:48 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ණ☛ সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, ৫ই জানুয়ারির মতো নির্বাচন করার জন্য রকিব উদ্দিন কমিশনের প্রকাশ্যে বিচার হওয়া উচিত।

জিল্লুর রহমানের উপস্থাপনায় চ্যানেল আই তৃতীয় মাত্রায় অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

ණ☛ তিনি বলেন, ৫ই জানুয়ারি নির্বাচনের জন্য দায়ী কে? রাজনৈতিক দল চাইবে, তারা নির্বাচনে জিততে, তারা ক্ষমতায় যেতে। ক্ষমতায় ঠিকে থাকতে। এটা তাদের লক্ষ্য। নির্বাচনটা গুরুত্বপূর্ণ, গণতান্ত্রিক যাত্রাপথে সূচনা হয় সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য প্রতিযোগিতামূলক নির্বাচনের মাধ্যমে। এই জন্য আমি মনে করি রকিব উদ্দিন কমিশন দায়ী। এবং তাদের প্রকাশ্যে বিচার হওয়া উচিত। তারা বলেছে, সাংবিধানিক বাঁধা বাধ্যকথার জন্য তারা ৫ই জানুয়ারির মতো নির্বাচন করেছে। তারা তাদের দায়িত্ব ভুলে গেছে।

ණ☛ তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের কাজ শুধু নির্বাচন করা নয়, তাদের কাজ হচ্ছে সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য প্রতিযোগিতামূলক নির্বাচন করা। তারা এসব ভুলে গিয়ে বিভিন্ন রকম মেনিপুলেশন, বিভিন্ন কারসাজিকে প্রশ্রয় দিয়েছে এবং নিজেরাও কারসাজীতে অংশ নিয়েছে। এর ফলে আমরা এই অবস্থাতে এসেছি। রাজনীতিবিদদের অবশই দোষ আছে কিন্তু নির্বাচন কমিশন একটা সাংবিধানিক পদ। তাদের দায়বদ্ধতা জনগণের কাছে। তারা জনগণের কল্যাণে সুষ্ঠু এবং নিরপেক্ষ করবে কিন্তু তারা তা করতে ব্যর্থ।

ණ☛ সুজন সম্পাদক বলেন, ৫ই জানুয়ারি ২০১৪ সালে নির্বাচনটা নিঃসন্দেহে বিতর্কিত হয়েছে। এবং এটা গ্রহণযোগ্য নির্বাচন হয়নি। এ নির্বাচনে ১৫৪ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। নির্বাচিত? ৫ই জানুয়ারি নির্বাচনকে নির্বাচন বলা যায় কিনা সন্দেহ। কারণ নির্বাচন মানে চয়েজ। বেঁচে নেওয়া। আপনি চা খাবেন না কপি খাবেন। যেখানে প্রতিদ্বন্দ্বিতা থাকে না সেটাকে নির্বাচন বলা যায় না। এবং ৫ই জানুয়ারি নির্বাচনকে নির্বাচন বলা যায় কিনা তাতে প্রশ্ন আছে।

লেখাটি ১২১০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৩২৭৩৪১৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৫১ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা